ভিডিও

গঙ্গাচড়া শেখ হাসিনা সেতুর কার্পেটিংয়ে ফাটল, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আপডেট: জুন ২২, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরে গঙ্গাচড়া শেখ হাসিনা সেতুর কার্পেটিং ফেটে সৃষ্টি হয়েছে গর্তের। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে ছোট-বড় যানবাহনসহ পথচারীরা। ঘটছে দুর্ঘটনাও। তবে সেতুর রক্ষণাবেক্ষণে দায়িত্বরত কর্মকর্তারা এটিকে সরাসরি ফাটল না বলে হেয়ার লাইন ক্র্যাক বলছেন।

জানা যায়, রংপুর অঞ্চলের গুরুত্বপূর্ণ এই সড়ক রংপুর-বুড়িরহাট-গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু-কাকিনা-তুষভান্ডার-হাতীবান্ধা-পাটগ্রাম হয়ে বুড়িমারী স্থলবন্দরে গিয়ে শেষ হয়েছে। সড়কটি দিয়ে লালমনিরহাট থেকে রংপুরে চিকিৎসাসহ বিভিন্ন প্রয়োজনে আসা-যাওয়া করে ৩০ হাজারের বেশি মানুষ। এছাড়া প্রতিদিন ছোট-বড় মালবাহী ট্রাকসহ বিভিন্ন যান চলাচল করে।

গতকাল শুক্রবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুর ওপর প্রায় ৭ ফিট কার্পেটিং ফেটে গর্ত হয়ে গেছে। এর সাথে স্প্যানের ঢালাইয়ের কিছু অংশ উঠে গেছে। লালমনিরহাটের কাকিনা থেকে সেতু এলাকায় ঘুরতে আসা মজমুল মিয়া জানান, কিছুক্ষণ আগে ওখানে পরপর দুটি দুর্ঘটনা ঘটেছে।

একজন মোটরসাইকেল আরোহীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে গঙ্গাচড়া উপজেলা প্রকৌশলী মজিদুল ইসলাম বলেন, বিষয়টি জেনেছি।

জানা যায়, গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু মহিপুর সেতু নামেও পরিচিত। ২০১২ সালে সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। ১২৩ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৮৫০ মিটার দৈর্ঘ্য ও ফুটপাতসহ ৯ দশমিক ৬ মিটার প্রস্থের সেতুতে রয়েছে ১৬টি পিলার, ১৭টি স্প্যান, ৮৫টি গার্ডার। ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর উদ্বোধন করেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS