ভিডিও

ইউএনওর সঙ্গে বিদ্যুৎ কর্মীদের বিরোধ নিষ্পত্তি

প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: জুন ২২, ২০২৪, ০৭:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

জামালপুর প্রতিনিধি : অবশেষে জেলা প্রশাসকের হস্তক্ষেপে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে পল্লীবিদ্যুৎ কর্মচারীদের মধ্যে চলমান সঙ্কটের সমঝোতা হয়েছে। সঙ্কট নিরসন হওয়ায় ২৪ ঘণ্টা পর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

জানা যায়, গত শুক্রবার বিকালে সার্কিট হাউজে উভয়পক্ষকে নিয়ে আলোচনায় বসেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান। দীর্ঘ আলোচনার পর পল্লীবিদ্যুৎ কর্মচারীকে বেঁধে রাখার ঘটনার সাথে জড়িত তিনজন আনসার সদস্যকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই দিনের ঘটনার ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন। পরে দীর্ঘ সময়ের আলোচনায় পল্লীবিদ্যুৎ কর্মচারীদের সাথে চলমান সঙ্কট নিরসন হয়। সঙ্কট নিরসনের পর রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনসহ আশেপাশের নির্বাহী এলাকাতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

এ সময় জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মকর্তা-কর্মচারীদের সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতি দেওয়ানগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের এজিএম শেখ ফরিদ বলেন, ‘এ ঘটনায় ইউএনও দুঃখ প্রকাশ করেছেন। সেই সাথে তিন আনসার সদস্যকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। বিষয়টির সমাধান হয়েছে।’

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জাহিদ হাসান প্রিন্স বলেন, ‘আমি সে সময় ছুটিতে ছিলাম। পরে জেলা প্রশাসকের নির্দেশে কর্মস্থলে ফিরে আসি। জেলা প্রশাসক এবং পল্লীবিদ্যুৎ সমিতির বিভিন্ন পর্যায়ে কর্মকর্তাদের উপস্থিতিতে সেই অনাকাঙ্খিত ঘটনার সম্মানজনক সমাধান হয়েছে। এখন আর কোনো সমস্যা নেই। রাতেই বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। এ ঘটনায় তিন আনসার সদস্যকে প্রত্যাহার করেছেন সংশ্লিষ্ট দপ্তর।’

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো.শফিউর রহমান বলেন, ‘পল্লীবিদ্যুৎ সমিতি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে সমাধন করা হয়েছে। এ ঘটনায় তিন আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২০ জুন) বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায়। উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন সংলগ্ন আনসার ব্যারাকের সংযোগ বিছিন্ন করতে যায় পল্লীবিদ্যুৎ সমিতির দুই কর্মচারী। এ সময় সংযোগ বিছিন্ন করতে চাওয়ায় পল্লীবিদ্যুৎ কর্মচারীকে বেঁধে রাখার ঘটনা ঘটে। ১৫-২০ মিনিট পর তাকে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার পরে পল্লীবিদ্যুৎ সমিতির কর্মচারীরা দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রত্যাহার দাবি করে আন্দোলন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS