ভিডিও

অসাম্প্রদায়িক চেতনাই  আওয়ামী লীগের  প্রাণ ভ্রমর -মনোরঞ্জন শীল গোপাল 

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৫:০৪ বিকাল
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৫:০৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি:  হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, অসাম্প্রদায়িক চেতনাই আওয়ামী লীগের প্রাণ ভ্রমর। একটি সাম্প্রদায়িক রাষ্ট্রের বিরুদ্ধে অসাম্প্রদায়িকতার লড়াই বাঙালি জাতীয়তাবাদী চেতনায় আওয়ামী লীগকে আজ এই পর্যায়ে উপনীত করেছে। আওয়ামী লীগের গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির প্রোগ্রাম, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অসাম্প্রদায়িক শক্তির লড়াই আওয়ামী লীগকে বিকশিত করেছে। বঙ্গবন্ধু কারারুদ্ধ থাকলেও ১৯৪৯ সালের ২৩ জুন তার চেতনার আলোকেই, তার চিন্তার আলোকেই মাওলানা ভাসানির নেতৃত্বে আওয়ামী লীগ একটি বিরোধী রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করেছিল।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন উপলক্ষে গতকাল রোববার কাহারোল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল লতিফ, জেলা পরিষদের সদস্য মিরা মাহবুব, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাসিমা আক্তার, রসুলপুর ইউপি চেয়ারম্যান সঞ্জয় কুমার মিত্র প্রমুখ।

আলোচনা সভার পূর্বে বাংলাদেশ আওয়ামী লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মনোরঞ্জন শীল গোপাল। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার সদর প্রদক্ষিণ করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS