ভিডিও

সুজানগরে পদ্মা নদী থেকে চায়না দুয়ারি জাল দিয়ে পোনা ও মা মাছ নিধন

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৬:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরে পদ্মা নদী থেকে নিষিদ্ধ চায়না দুয়ারি জাল দিয়ে অবাধে মা ও পোনা মাছ নিধন করা হচ্ছে। বিশেষ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতার সুযোগে অসাধু মৎস্যজীবীরা ওই মাছ নিধন করছে।

পদ্মাপাড়ের নারুহাটি গ্রামের বাসিন্দা খলিলুর রহমান জানান, চলতি মৌসুমে বর্ষার পানির সাথে পদ্মা নদীর সাতবাড়ীয়া, সিংহনগর, নারুহাটি, গোয়ারিয়া, কামারহাট এবং নিশ্চিন্তপুর এলাকায় প্রচুর পরিমাণে বান, চিংড়ি, বেলে, বোয়াল, পাঙাস, পাবদা এবং রায়েকসহ বিভিন্ন প্রজাতির মা এবং পোনা মাছ আসছে।

আর এ সুযোগে এলাকার কতিপয় অসাধু মৎস্যজীবীরা সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিষিদ্ধ চায়না দুয়ারি জাল দিয়ে এসব মাছ অবাধে নিধন করছে।

উপজেলার তারাবাড়ীয়া গ্রামের বাসিন্দা নুরুল ইসলাম বলেন, কতিপয় অসাধু মৎস্যজীবী পদ্মা নদীর পাড়ে অস্থায়ীভাবে বসবাসের ব্যবস্থা করে নিয়েছেন। আর সেখান থেকে দিনেরাতে মা ও পোনা মাছ নিধন করছে।

 এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নূর কাজমীর জামান খান বলেন, পদ্মা নদী থেকে চায়না দুয়ারি জাল দিয়ে মাছ শিকার করার বিষয় আমার জানা নেই। তবে ঘটনা সত্য হলে সংশ্লিষ্ট মৎস্যজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS