ভিডিও

এক শিক্ষক পাঁচ বছর বিদ্যালয়ে অনুপস্থিত 

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৯:৩৯ রাত
আপডেট: জুন ২৩, ২০২৪, ০৯:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক ৫ বছর থেকে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

জানা যায়, উপজেলার দক্ষিণ তিলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহফুজা খাতুন ২০১৯ সাল থেকে তার স্বামী সন্তান নিয়ে মরক্কোতে অবস্থান করছেন। তিনি ২০১৯ সালের ১৫ জুন থেকে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

বিদ্যালয়ের সভাপতি খয়বর আলী বলেন, পদ ধরে রাখার জন্য অন্য কোন শিক্ষক বিদ্যালয়ে বদলি হয়ে আসতে পারছেন না। শিক্ষক সংকটে বিদ্যালয়ে পাঠদান ব্যহত হচ্ছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক(চ.দা.) আমিনুল ইসলাম বলেন, সহকারী শিক্ষক মাহফুজা খাতুন ২০১৯ সালে মাতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন। একই বছর বিদেশ গমনের জন্য ৪৫ দিনের ছুটি নেন তিনি।

তারপর থেকে তিনি বিদ্যালয়ে অনুপস্থিত। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। তবে তিনি বেতন পাচ্ছেন কিনা এবং তার বিরুদ্ধে প্রশাসনিক কোন ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা তা তিনি জানেন না।

কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার বলেন, সহকারী শিক্ষক মাহফুজা খাতুনের অনুপস্থিতির দিন থেকে বেতন বন্ধ আছে এবং তাকে চাকরিচ্যুত করার বিষয়টি প্রক্রিয়াধীন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS