ভিডিও

ধুনটে চানদিয়াড়-পেঁচিবাড়ি পাকা সড়ক ভেঙে খালে বিলীন, যোগাযোগ বিপর্যয়

ভাঙা স্থানে নিশান উড়িয়ে সতর্ক করা হয়েছে

প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ১০:৪৩ রাত
আপডেট: জুন ২৩, ২০২৪, ১১:১১ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় চৌকিবাড়ি ইউনিয়নের পেঁচিবাড়ি-চাঁনদিয়াড় আঞ্চলিক পাকা সড়কটি ভেঙে গেছে। বর্ষণের কারণে গত বৃহস্পতিবার সড়কের প্রায় ৮ মিটার অংশ ভেঙে পাশের খালে বিলীন হয়ে  গেছে।

ফলে জনগুরুত্বপূর্ণ এই সড়কে যোগাযোগ ব্যবস্থার চরম বিপর্যয় ঘটেছে। এতে দুর্ভোগে পড়েছেন এলাকার প্রায় অর্ধশত গ্রামের নানা শ্রেণি-পেশার মানুষ। সড়কটির ভাঙা স্থানে দুর্ঘটনা এড়াতে লাল নিশান উড়িয়ে সতর্ক সংকেত দিয়েছে স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পেঁচিবাড়ি বাজার থেকে জালশুকা হয়ে চাঁনদিয়াড় সেতু পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়ক স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে ২০১১ সালে পাকা করা হয়। পরবর্তীকালে একবার মেরামতও করা হয়েছে সড়কটি।

সব মিলে ব্যয় হয়েছে কমপক্ষে দুই কোটি টাকা। বর্তমানে চার কিলোমিটার পাকা সড়কের অর্ধশত স্থানে ভাঙন দেখা দিয়েছে। ফলে যোগাযোগ ব্যবস্থার চরম বিপর্যয় ঘটেছে।

অটোভ্যান চালক জামিল উদ্দিন বলেন, খালের পাড় দিয়ে রাস্তা হওয়ায় এমনিতেই অনেক ঝুঁকি নিয়ে যাওয়া-আসা করতে হয়। এরপর রাস্তাটি ভেঙে গেছে। তাই জীবনের ঝুঁকি নিয়ে যাত্রী পরিবহন করছি। তবে সড়কের ভাঙা স্থানে যাত্রী নেমে দিয়ে কষ্ট করে পার হয়ে আবারো যাত্রী উঠানো হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ধুনট উপজেলা প্রকৌশলী মনিরুল সাজ রিজন বলেন, খাল খনন করতে গিয়ে পাকা সড়কের পাশে জায়গা রাখা হয়নি।

এ কারণে সড়কটি রক্ষা করা যাচ্ছে না। বর্ষণের কারণে বাড়ির পানি গড়ে সড়কের কিছু অংশ ভেঙে গেছে। জরুরিভাবে ভাঙা স্থান মেরামত করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS