ভিডিও

জয়পুরহাটে আইনজীবীদের অনির্দিষ্টকালের জজ আদালত বর্জন শুরু

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ১১:০৫ রাত
আপডেট: জুন ২৬, ২০২৪, ০১:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির ডাকে অনির্দিষ্টকালের জন্য সিনিয়র জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের আদালত বর্জন কর্মসূচি শুরু হয়েছে। গতকাল সোমবার থেকে আইনজীবীরা এই আদালত বর্জন কর্মসূচি পালন করছেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. শাহনূর রহমান শাহীন বলেন, গত ৩ জুন সমিতির সদস্য এড. গোলাম মোর্শেদ আল কোরেশী সাক্কু ও তার মোহরার প্রিতমের বিরুদ্ধে যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বেঞ্চ সহকারী নাঈম হোসাইন বাদি হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালতে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। ওই মামলায় আইনজীবী ও তার মোহরার উচ্চ আদালত থেকে জামিন নেন। এ ঘটনায় সমিতির সদস্য কয়েকজন জ্যেষ্ঠ আইনজীবী জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের সঙ্গে দেখা করে অনাকাঙ্খিত ঘটনার নিষ্পত্তির জন্য সমঝোতার আলোচনা করেন। কিন্তু আলোচনায় কোন সন্তোষজনক সমাধান হয়নি।

এরপর গত ৬ জুন আইনজীবী সমিতির জরুরি সভায় সাত কার্যদিবসের মধ্যে আইনজীবী ও তার মোহরারের বিরুদ্ধে মামলাটি প্রত্যাহার ও অভিযুক্ত বেঞ্চ সহকারী নাঈম হোসাইনকে আদালত থেকে বদলি বা প্রত্যাহার করার আলটিমেটাম দিয়ে জেলা ও দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত রোববার পর্যন্ত বেঁধে দেওয়া সময়ের মধ্যে বিষয়টি সমাধান না হওয়ায় ৬ জুনে গৃহীত আদালত বর্জনের সিদ্ধান্ত কার্যকর করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS