ভিডিও

রংপুরে বিএনপি’র বহিষ্কৃত নেতার চেয়ারম্যান পদে শপথ গ্রহণে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আপডেট: জুন ২৬, ২০২৪, ০৬:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা মোকাররম হোসেন সুজনের চেয়ারম্যান পদে শপথ গ্রহণের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচনি ট্রাইব্যুনাল।

আজ বুধবার (২৬ জুন) দুপুরে শপথ গ্রহণের ওপর নিষেধাজ্ঞা জারির আদেশ বাতিল করার আবেদন শুনানী হয়েছে। উভয়পক্ষের আইনজীবী দীর্ঘ সময় ধরে আদালতে শুনানিতে অংশ নেন। নির্বাচনি ট্রাইব্যুনাল, যুগ্ম জেলা ও দায়রা জজ-১ এর বিচারক আব্দুল মালেক আগামী ৩০ জুন শুনানীর তারিখ ধার্য করেছেন।

এর আগে ট্রাইব্যুনাল শুনানির জন্য ২২ জুলাই তারিখ নির্ধারণ করে কিন্তু তৃতীয় ও চতুর্থ ধাপে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে আগামী ৩ জুলাই।

নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোকাররম হোসেন সুজনের আইনজীবী এড. জোবাইদুল ইসলাম বুলেট জানান, সুজন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার পক্ষে সরকারি গেজেট বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে গত ৪ জুন।

আইন অনুযায়ী গেজেট বিজ্ঞপ্তি প্রকাশিত হবার এক মাসের মধ্যে নির্বাচিত চেয়ারম্যানের শপথ অনুষ্ঠান করতে হবে। নির্বাচনে পরাজিত প্রার্থী রুহুল আমিন নির্বাচনি ট্রাইব্যুনালে নির্বাচনে অনিয়মের অভিযোগ করে মামলা দায়ের করেন।

এতে দু’পক্ষের বক্তব্য না শুনে একতরফাভাবে শপথ গ্রহণের ওপর নিষেধাজ্ঞা জারি করা ন্যায় বিচারের পরিপন্থি। সে কারণে দ্রুত শুনানির জন্য বিজ্ঞ বিচারকের কাছে আবেদন করা হয়েছে। আদালতের বিচারক আগামী ৩০ জুন শুনানির নতুন তারিখ নির্ধারণ করেছে।

আমরা ন্যায্য বিচার পাবো বলে প্রত্যাশা করছি। অপরদিকে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মামলার বাদি আওয়ামী লীগ নেতা রুহুল আমিনের আইজনীবী এড. আব্দুল মালেক বলেন, আদালত শপথ গ্রহণের ওপর নিষেধাজ্ঞা জারি করে আগামী ২২ জুলাই শুনানির দিন ধার্য করেছিল।

এ অবস্থায় বিবাদির শুনানির আবেদনের ওপর শুনানি হয়েছে। শুনানির তারিখ এ গিয়ে নেওয়ার আবেদনের বিষয়ে আদালত তার সিদ্ধান্ত জানিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS