ভিডিও

সামান্য বৃষ্টিতে বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা চরম দুর্ভোগে শিক্ষক-শিক্ষার্থীরা 

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট: জুন ২৬, ২০২৪, ০৮:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : সামান্য বৃষ্টিতে রণচন্ডি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় শিক্ষক-কর্মচারীসহ ছাত্র-ছাত্রীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আজ বুধবার (২৬ জুন) সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, তেঁতুলিয়া উপজেলা সদরের রনচন্ডী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জলাবদ্ধতায় পুরো মাঠ পানিতে ডুবে গেছে।

বিদ্যালয় মাঠটি পানিতে ডুবে থাকায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রী এবং শিক্ষক ও কর্মচারীদের প্রতিদিন প্রায় হাঁটু পানির ওপর দিয়ে বিদ্যালয়ে চলাচল করতে সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিউর রহমান বলেন, মাঠের পানি নিষ্কাশনের জন্য ৮০ ফুট পাইপ দিয়ে পাশে একটি পুকুরের সাথে সংযোগ স্থাপন করেছি।

কিন্তু তাতেও পানি নি:স্কাশন হচ্ছে না। মাঠটি সংস্কারের জন্য গতবছর পঞ্চগড়-১ আসনের সাবেক এমপি মো. মজাহারুল হক প্রধান এবং উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান (ডাবলু) এর কাছে মাঠ সংস্কারের জন্য লিখিত আবেদন করেছিলাম কোন রকম বরাদ্দ পায়নি। বিদ্যালয় কমিটির সাথে আলোচনা করেছি যেকোন উপায়ে মাটি সংস্কারের ব্যবস্থা করা হবে।

তেঁতুলিয়া নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন খাঁ বলেন, স্কুল মাঠ পরিদর্শন করেছি। ছাত্র-ছাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে তাৎক্ষণিকভাবে পানি নিষ্কাশনের জন্য স্থানীয় মেম্বারকে ব্যবস্থা করতে বলেছি। পরবর্তীতে সরকারিভাবে কোন প্রকল্পের মাধ্যমে বিদ্যালয় মাঠে মাটি ভরাট করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS