ভিডিও

ধলেশ্বরী তীরের অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৯:০০ রাত
আপডেট: জুন ২৬, ২০২৪, ০৯:০০ রাত
আমাদেরকে ফলো করুন

মুন্সিগঞ্জ প্রতিনিধি : মুন্সিগঞ্জে ধলেশ্বরী নদীর জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হয়েছে। উচ্ছেদে অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ)। বুধবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলা মুন্সিগঞ্জ লঞ্চঘাট ও হাটল²ীগঞ্জ এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় ভেকু দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় অর্ধশতাধিক ছোট-বড় অবৈধ স্থাপনা। অভিযানে নেতৃত্ব দেন বিআইডবিøউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক।

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী নদীকে তার আগের সীমানায় ফেরাতে এ অভিযান চালানো হয়েছে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, মুন্সিগঞ্জের ধলেশ্বরী তীরবর্তী মুক্তারপুর থেকে হাটল²ীগঞ্জ এলাকায় নদীর জায়গা দখল করেছে এমন ১০৩টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়। এসব উচ্ছেদে দুদিনের অভিযানে গতকাল  প্রথমদিন অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসব জায়গায় মানুষের চলাচলের জন্য ওয়াকওয়ে ও বৃক্ষরোপণ করা হবে।

আজ দ্বিতীয় দিনের অভিযানে বাকি অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে। অভিযানে অন্যদের মধ্যে বিআইডবিøউটিএর যুগ্ম-পরিচালক মুস্তাফিজুর রহমান, উপ-পরিচালক মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক এসএম সাজেদুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS