ভিডিও

বগুড়ার সোনাতলায় হাতি দিয়ে চলছে চাঁদাবাজি

প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: জুন ২৭, ২০২৪, ১১:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় পথে পথে হাতি দিয়ে চলছে চাঁদাবাজি। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) বগুড়ার সোনাতলা উপজেলার  সোনাতলা -হরিখালী, চরপাড়া-পাকুল্যা, সৈয়দ আহম্মদ কলেজ-হাটকরমজা, গণশারপাড়া-নারচী, কোড়াডাঙা-পোড়াপাইকর, কলেজ স্টেশন-ভেলুরপাড়া, বালুয়াহাট-কর্পূর, মূলবাড়ি-লোহাগাড়া, সোনাতলা-ভেলুরপাড়া, হলিদাবগা-চরপাড়া সড়কে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৫ থেকে ৬ জন মাহুত হাতির উপর সওয়ার হয়ে বিভিন্ন এলাকা অতিক্রম করার সময় পথচারীদের কাছ থেকে টাকা আদায় করে। এ নিয়ে কোথাও না কোথাও মাহুতের সাথে  পথচারীদের বাগ-বিতন্ডা লেগেই থাকছে।

এ বিষয়ে হাটকরমজা এলাকার মতিউর রহমান নামের একজন পথচারী বলেন, আজ বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর আনুমানিক ১২টার সময় তিনি সৈয়দ আহম্মেদ কলেজ স্টেশন অতিক্রম করার সময় একজন হাতির মাহুত হাতি দিয়ে তার পথরোধ করে ২শ’ টাকা আদায় করে। আজাদুল ইসলাম নামের অপর এক পথচারী বলেন, তিনি বিকেল সাড়ে ৫ টার সময় সর্জনপাড়া বাঙ্গালী নদী অতিক্রম করার সময় একজন মাউত ব্রিজের উপর হাতি দিয়ে বেরিকেড দেয়। এ সময় তার মোটর সাইকেলে স্ত্রীসহ আরও ২ জন ছিলো, তারা হাতি দেখে ভয়ে চিৎকার করে। এ সময় ওই হাতিকে ৫শ’ টাকা দিয়ে তাকে যেতে হয়েছে।

এ বিষয়ে বাবু মিয়া নামের এক মাহুত বলেন, প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন রাস্তায় পথচারীদের কাছ থেকে টাকা নেয়। এ বিষয়ে সোনাতলা থানার ওসি বাবু কুমার সাহা বলেন, লোকমুখে এ ধরনের চাঁদাবাজির কথা শুনেছি। তবে কেউ সুনির্দিষ্ট ভাবে থানায় এসে অভিযোগ করেননি।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS