ভিডিও

শাজাহানপুরে এক বয়োবৃদ্ধ ‘স্বপ্নে আদিষ্ট’ হয়ে নিজেই খনন করলেন নিজের কবর

প্রকাশিত: জুন ২৮, ২০২৪, ১০:৩৪ রাত
আপডেট: জুন ২৯, ২০২৪, ০২:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : ‘পীরের অছিয়ত রক্ষায়’ বগুড়ার শাজাহানপুরে নিজের জন্য অগ্রিম কবর খনন করলেন প্রায় ৭৫ বছর বয়সী মমতাজ উদ্দিন সরদার।

তিনি উপজেলার আশেকপুর ইউনিয়নের পারতেখুর সরদারপাড়া গ্রামের মৃত কছিম উদ্দিন সরদারের ছেলে। এতে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এর আগে তিনি ঈদের নামাজ একাকী আদায় করে এলাকায় ব্যাপক আলোচিত হয়েছিলেন।

স্থানীয়রা জানান, আজ শুক্রবার (২৮ জুন) সকাল ৯ টায় মমতাজ উদ্দিন নিজ বাড়ির সামনে ভাতিজা চাঁন মিয়া ও প্রতিবেশী শাফিকুল ইসলামকে সাথে নিয়ে নিজের জন্য কবর খনন শুরু করেন। সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এর আগেও তিনি ঈদের নামাজ একাকী আদায় করে ব্যাপক আলোচিত হয়েছিলেন।

তারা আরও বলেন, মমতাজ উদ্দিন একজন পীরভক্ত লোক। সামাজিকতার চেয়ে তিনি একাকি থাকতেই পছন্দ করেন। এমনকি বছরে দু’টি ঈদের নামাজও তিনি একাই আদায় করেন। মমতাজ উদ্দিন সরদার জানান, নিজের কবর নিজে খুঁড়ে রাখার বিষয়ে তিনি এক মাস আগে স্বপ্নে আদিষ্ট হয়েছেন। এরপর পরিবারের সাথে আলোচনা করে কবর খোঁড়ার কাজ সম্পন্ন করলেন।

তিনি আরও বলেন, অনেক বছর আগে ভাই পাগলা নামক এক পীর তার বাড়িতে গিয়েছিলেন। তখন বিভিন্ন বিষয়ে ওই পীরের সাথে তার কথা হয়। তার সেই পীর বর্তমানে বগুড়া শহরের ঠনঠনিয়ায় অবস্থিত ভাই পাগলা মাজার শরীফে শায়িত আছেন। মমতাজ সরদারের ছেলে আব্দুর রাজ্জাক জানান, নিজের কবর নিজে খুঁড়ে রাখার বিষয়ে তার বাবা ১ মাস আগে স্বপ্ন দেখেন।

বিষয়টি নিয়ে পরিবারের সদস্যদের সাথে আলোচনা করেই তিনি অগ্রিম কবর খুঁড়ে রাখলেন। আপাতত কবরটি বালি দিয়ে ভর্তি করে রাখা হবে। তার (মমতাজ সরদারের) মৃত্যুর পর বালি তুলে সেখানে লাশ দাফন করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS