ভিডিও

দিনাজপুরের বীরগঞ্জে শ্বশুরকে জামাইয়ের মোটরসাইকেল উপহার

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৮:০৫ রাত
আপডেট: জুন ৩০, ২০২৪, ০২:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: শুধুমাত্র বিনা যৌতুকে বিয়ে নয়, শ্বশুরকে উল্টো মোটরসাইকেল উপহার দিয়ে তাক লাগালেন জামাই। এরকম বিরল ঘটনা ঘটেছে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের দেউলী গ্রামে। জামাই সাবিত হাসান পেশায় একজন ফ্রিল্যান্সার।

বাবাহারা এই যুবক ছোটবেলা থেকে অনেক কষ্টের মধ্যে দিন পার করে বর্তমানে প্রতিষ্ঠিত হয়েছেন। জ্ঞান হওয়ার পর থেকে তার ইচ্ছা ছিল কোনো বাবার কলিজার টুকরো কন্যা সন্তানকে ঘরে তুললে বিনা যৌতুকে বিয়ে করবেন।

শুধু তাই নয় উল্টো শ্বশুরকে উপহার দিবেন মোটরসাইকেল। যে কথা সেই কাজ বিয়ে হয়েছে প্রায় দু’মাস আগে। এসময় তার শ্বশুরকে কথা দিয়েছিলেন একটি মোটরসাইকেল উপহার দেবেন। তার ইচ্ছামতো লাখ টাকার একটি মোটরসাইকেল সম্প্রতি উপহার দিলেন শ্বশুর আলী হোসেনকে। সাবিতের শ্বশুরবাড়ি ঠাকুরগাঁওয়ের গড়েয়া ইউনিয়নের গুঞ্জরগড় গ্রামে।

শশুর আলী হোসেন মোটরসাইকেল পেয়ে শুধু খুশি নয় আবেগে আপ্লুত হয়ে পড়েছেন। পাশাপাশি তিনি জানান, শুধু মনের মতো জামাই নয়, যেন ছেলে পেয়েছেন তিনি। এরকম ঘটনা সমাজে দৃষ্টান্ত বলে মনে করে স্থানীয়রা।

পরিবারের সদস্যরা জানান, ছোটবেলা থেকেই সাবিতের ইচ্ছা ছিল বিনা যৌতুকে বিয়ে এবং শ্বশুরকে উপহার দেওয়া। তার ইচ্ছা পূরণ হলো। প্রথমে তার ইচ্ছের কথা শুনে কটু কথা শুনিয়েছেন প্রতিবেশীসহ বন্ধু-বান্ধবরা। সেই কথা উপেক্ষা করে তার ইচ্ছে পূরণ করেছেন সাবিত।

সাবিত হাসান জানান, যৌতুক প্রথা ভাঙতেই তার এই উদ্যোগ। তার মতো সবাই শশুরকে উপহার নয় অন্তত বিনা যৌতুকে বিয়ে করবে এবং সমাজের যৌতুক প্রথার অবসান ঘটবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS