ভিডিও

রংপুরে ক্ষুদে মাদ্রাসা শিক্ষার্থীদের দেশীয় ফলের সাথে পরিচয়

প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৮:৩০ রাত
আপডেট: জুন ৩০, ২০২৪, ০২:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : দেশি-বিদেশি ফলের সাথে পরিচয় ও এর পুষ্টিগুণ জানাতে রংপুরে ফল উৎসব পালন করেছে নগরীর গুপ্তপাড়াস্থ ক্ষুদে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান নূরে মদিনা মডেল মাদ্রাসা কর্তৃপক্ষ। আজ শনিবার (২৯ জুন) দিনব্যাপী নগরীর কামালকাছনা রুপকথা থিমপার্ক মিলনায়তনে ফল উৎসবের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা নেয়ামুল হক বিপ্লবীর সভাপতিত্বে অনুষ্ঠানে ২৪নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল আলম, মহানগর আওয়ামী লীগের সদস্য নাজমুল করিম ডলাপর, রংপুর চেম্বারের পরিচালক হারুন অর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন। শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে ৫টি স্টলে শতাধিক দেশি-বিদেশি ফলের প্রদর্শনী দেখে খুশি শিক্ষার্থী ও অভিভাবকরা।

মাওলানা নেয়ামুল হক বিপ্লবী জানান, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা দেশীয় ফলের সাথে পরিচিত না। ফল উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা ফলের সাথে পরিচিত হচ্ছে। এছাড়াও চিপস বা চকলেটের চেয়ে ফল শরীরের জন্য যে উপকারী সে বিষয়েও শিশুরা ধারণা নিচ্ছে।

রংপুর সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল আলম ও মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, একমুখী শিক্ষা ব্যবস্থা নয় বরং সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষুদ্র পরিসরে ফল উৎসবসহ আমাদের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে সিটি কর্পোরেশন সাধ্যমতো সহযোগিতা করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS