ভিডিও

দ্বিতীয় মেয়াদে মসিক মেয়রের দায়িত্ব নিলেন টিটু

প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৮:১৫ রাত
আপডেট: জুন ৩০, ২০২৪, ০৮:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

ময়মনসিংহ প্রতিনিধি : উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে (মসিক) মেয়র পদে দায়িত্ব গ্রহণ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। দ্বিতীয় মেয়াদে বিপুল ভোটে মেয়র পদে নির্বাচিত হয়ে রোববার বেলা ১১টার প্রবেশ করলেন সিটি ভবনের নিজ কক্ষে। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা  মেয়রকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

আনুষ্ঠানিকতার পরপরই নবনির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে নিয়ে কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে পরিচিতি ও মতবিনিময় সভা করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দ্বিতীয় মেয়াদে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করায় নগরবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সভায় সভাপতির বক্তব্যে তিনি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বলেন, আমরা জনগণকে অনেক প্রতিশ্রুতি দিয়েছি, তাদের অনেক প্রত্যাশা। তাই আমাদের প্রতিশ্রুতি বাস্তবায়নে সবাইকে সচেষ্ট থেকে কাজ করতে হবে। যদিও বর্তমান আর্থ-সামাজিক প্রেক্ষাপটে রাতারাতিই সব কিছু বদলে দেওয়া সম্ভব না, তবুও সামর্থের সবটুকু দিয়ে কাজ করতে হবে এবং আমাদের আচরণ হতে হবে জনকল্যাণমুখী। মেয়র নগরীর যানজট, জলাবদ্ধতা, পরিষ্কার পরিচ্ছন্নতা, নাগরিকসেবা বৃদ্ধি, নাগরিক অভিযোগের প্রতিকার, ফুটপাত দখলমুক্তকরণসহ বিভিন্ন বিষয়ে কর্মকর্তা-কর্মচারীদের দিকনির্দেশনা দিয়ে সেবা প্রদানে তথ্য-প্রযুক্তির ব্যবহার, প্রশাসনিক বিকেন্দ্রীকরণ ও সামাজিক নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়নে বিশেষ গুরুত্বারোপ করেন। 

সভায় মেয়র টিটু বলেন, ময়মনসিংহ একটি পুরাতন এবং ঘনবসতিপূর্ণ শহর। এই বিষয়টি বিবেচনায় রেখেই সমস্যা সমাধানে সচেষ্ট হতে হবে। রাস্তার পাশে অবৈধ বাজার, ভ্রাম্যমাণ বাজার বন্ধ করা, নির্ধারিত জায়গা ছেড়ে বাড়ি করা নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে সড়ক প্রশস্তকরণে একযোগে কাজ করতে হবে।

নগরীর বর্জ্য ব্যবস্থাপনাকে টেকসই করতে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে প্রতি মাসে সচেতনতামূলক ক্যাম্পেইন করার নির্দেশ দিয়ে মেয়র বলেন, মশক নিধন, খালকে দখলমুক্ত ও পরিষ্কার রাখতেও নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। তবে নাগরিক অভিযোগ প্রতিকারে এবং জনভোগান্তি লাঘবে কোনো কর্মকর্তা-কর্মচারীর ঢিলেঢালা ভাব দেখা গেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না। 

এদিকে সভার শুরুতেই নগরীর বর্তমান কাউন্সিলের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ফারুক হাসান এবং বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার কাউন্সিলর মো. লিয়াকত আলী এবং লাল মিয়া লাল্টু কমিশনারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দোয়া করা হয়।  সভায় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরবৃন্দ, সচিব মো. আরিফুর রহমান, প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মিঞাসহ কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS