ভিডিও

নওগাঁ আত্রাই রেলওয়ে প্লাটফর্মে বৃষ্টি হলেই জলাবদ্ধতা যাত্রীদের দুর্ভোগ

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৪:৪৮ দুপুর
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৯:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

আত্রাই(নওগাঁ)প্রতিনিধি: চলতি মৌসুমে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে নওগাঁর আত্রাই রেলওয়ে প্লাটফরমে। যাত্রী ছাউনির টিন ঝাঁঝড়া, প্লাটফরমের ইট উঠে গর্তের সৃষ্টিসহ নানা সমস্যায় জর্জড়িত আত্রাই রেলওয়ে প্লাটফর্ম।

জেলায় তিনটি রেলওয়ে স্টেশনের মধ্যে আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনটি ঐতিহ্যবাহী একটি স্টেশন। ঢাকা-চিলাহাটি ও ঢাকা-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী ২জোড়া আন্ত:নগর, রাজশাহী-চিলাহাটি ও রাজশাহী-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী ৩জোড়া আন্ত:নগর ও ১জোড়া মেইল ট্রেন, খুলনা-চিলাহাটির মধ্যে ১জোড়া আন্ত:নগর ট্রেনের স্টপেজ এই স্টেশনে রয়েছে। ফলে প্রতিদিন স্টেশন থেকে শত শত যাত্রী ট্রেনযোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে।

ট্রেন যাত্রীদের প্লাটফরমে অবস্থানকালীন চরম ভোগান্তি পোহাতে হয়। চলতি বর্ষা মৌসুমে এ ভোগান্তি আরও প্রকট আকার ধারণ করেছে। প্রতিনিয়ত বৃষ্টিতে প্লাটফরম জুড়ে পানি পরছে এবং জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। প্লাটফরমের উত্তরাংশে টিনের ছাউনি ঝাঁঝরা হয়ে গেছে। আর পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ছাউনির সব পানি প্লাটফরমে ঢুকে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে যাত্রীদের দাঁড়ানো মত ঠাঁই থাকেনা।

 এদিকে প্লাটফরমে যাত্রীদের বসার কোন ব্যবস্থা না থাকায় দাঁড়িয়েই ট্রেনের জন্য অপেক্ষা করতে হয় সকলকে। বিশেষ করে ট্রেন যখন বিলম্বে চলাচল করে তখন দুর্ভোগ আরও বেড়ে যায়। আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা সুব্রত কুমার বলেন, প্লাটফরমের প্রয়োজনীয় সংস্কারের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অনেক আগেই জানানো হয়েছে। আশা করা যায় অল্প সময়ের মধ্যেই কাজ শুরু হবে।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS