ভিডিও

বিপৎসীমা ছাড়ালো সুরমা সিলেটে তিন ঘণ্টায় ৬৫ মিলিমিটার বৃষ্টি

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট: জুলাই ০১, ২০২৪, ১১:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

সিলেট প্রতিনিধি: সিলেটে দুই দফা বন্যার রেশ কাটিয়ে ওঠার আগেই ভারী বৃষ্টিতে ফের বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি। সোমবার সকালে সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করেছে। সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানায়,সকাল ৯টায় সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এর আগে সকাল ৬টায় বিপৎসীমার ৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এই পয়েন্টে পানির বিপৎসীমা ১২ দশমিক ৭৫ সেন্টিমিটার।

রোববার সন্ধ্যায় বিপৎসীমার ১৯ সেন্টিমিটার নিচে দিয়ে প্রবাহিত হয়।

অন্যদিকে কুশিয়ারা নদীর পানি আগে থেকেই বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গতকাল সকাল ৯টায় এই পয়েন্টে পানি বিপৎসীমার ৮১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। সকাল ৬টায়ও একই অবস্থায় পানি প্রবাহিত হচ্ছিল।

এদিকে রোববার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৯ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। কিন্তু গতকাল সকালে বৃষ্টিপাত আরও বেড়েছে। গতকাল সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, গতকাল তিন ঘণ্টায় ৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর আগে রোববার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আনোয়ার হোসেন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে এবং এর ফলে সিলেটে ভ‚মিধসের আশঙ্কা রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS