ভিডিও

বরগুনায় জোয়ারের পানিতে ভেসে এলো মৃত তিমি

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৯:০৯ রাত
আপডেট: জুলাই ০১, ২০২৪, ০৯:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

বরগুনা প্রতিনিধি: উপক‚লীয় জেলা বরগুনার সংরক্ষিত বনে জোয়ারের পানিতে ভেসে এসেছে বিশালাকৃতির একটি মৃত তিমি। 

সোমবার বিকেলে সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ছোনবুনিয়া চরে মৃত তিমিটি দেখতে পায় স্থানীয় লোকজন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জোয়ারের পানি নেমে গেলে সংরক্ষিত বনের চর থেকে মৃত তিমিটি দৃশ্যমান হয়। তিমির মুখের দিকের অংশ পচে গন্ধ ছড়াচ্ছে। ধারণা করা হচ্ছে কোনো কারণে মৃত্যুর পর সাগরে ভাসতে ভাসতে এটি উপক‚লীয় জেলা বরগুনায় চলে এসেছে। খবর পেয়ে উপজেলা প্রশাসন, পুলিশ, বন বিভাগ, প্রাণী সম্পদ ও মৎস্য বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন। এদিকে সংরক্ষিত চরে বিশাল তিমি ভেসে আসার খবরে দেখতে ভিড় করছে সাধারণ লোকজন।

আমতলী-তালতলী ওয়াটারকিপার্স বাংলাদেশ ও টেংরাগিরি সুরক্ষা কমিটির সমন্বায়ক আরিফুর রহমান বলেন, মৃত তিমি মাছটি দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে করে আশপাশের এলাকা দূষিত হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মাছটির হাড় সংরক্ষণ করে মাংস মাটিতে পুঁতে ফেলা সম্ভব।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা বলেন, পায়রা নদীর তীরবর্তী ছোনবুনিয়ার চড়ে অর্ধ গলিত তিমি মাছের দেহ ভেসে এসেছে। কোন কারণে এটি মারা গেছে এবং বিস্তারিত তথ্যের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।  তবে মৃত তিমিটি পচে দুর্গন্ধ ছড়াতে পারে। তাই এটিকে গর্ত করে মাটিতে পুঁতে ফেলতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS