ভিডিও

হাতির পিঠে ব্যতিক্রমী বরযাত্রা নজর কাড়লো বগুড়া শহরবাসীর

প্রকাশিত: জুলাই ০১, ২০২৪, ০৯:৩৬ রাত
আপডেট: জুলাই ০২, ২০২৪, ০৩:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : প্রকৃতিতে চলছে মধ্য আষাঢ়। কখনও ঝরছে ঝুম অথবা ঝিরঝির বৃষ্টি। আকাশে মেঘের গুড় গুড় শব্দের সাথে রাস্তায় ঢাক-ঢোলের শব্দ। এই শব্দের তালে নেচে-গেয়ে বিশাল এক হাতির পিঠে চড়ে বরযাত্রী নজর কেড়েছে বগুড়াবাসীর।

গতকাল রোববার রাতে হাতির পিঠে বরবেশী জয় প্রামানিক মাথায় পাগড়ি আর হাতে রাজকীয় তলোয়ার নিয়ে কনে আনতে যান। বরযাত্রী দলের টেডি বিয়ারের নাচ দেখতে রাস্তার পাশে বৃষ্টি উপেক্ষা করে উৎসুক মানুষের ভিড় ছিল লক্ষ্যণীয়।

হাতির পিঠে বরের উচ্ছ্বাস আর টেডি বিয়ারের নাচ দেখতে শাজাহানপুরের দক্ষিণ লতিফপুর এলাকায় কনে বাড়ির সামনে জড়ো হন অনেকেই। বর্তমান সময়ে কোন যানবাহন না গিয়ে হাতিতে বরযাত্রার এমন ব্যতিক্রমী আয়োজন করে আলোচনার জন্ম দিয়েছেন শহরের দক্ষিণ চেলোপাড়া হোটেল ব্যবসায়ী জয় প্রামানিক।

তিনি বলেন, ছোটবেলা থেকেই শখ ছিল হাতির পিঠে চড়ে বিয়ে করবেন। ভারতের তামিলনাড়ু বা পাঞ্জাবি স্টাইলের বিয়ের মতো। মূলত ছোটবেলার স্বপ্ন পূরণের জন্যই তিনি হাতির পিঠে চড়ে ব্যতিক্রমী এই বরযাত্রার আয়োজন করেছেন।

এরকম বরযাত্রী আগে কখনও দেখেননি বর ও কনে পক্ষের লোকজন। এমন এক ভিন্ন ধরনের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুশি তারা। বরযাত্রীরা বলছেন, ব্যতিক্রমী একটি বিয়ের আয়োজন, খুবই ভালো লাগছে। বিয়েতে-তো অনেক যাওয়া হয়, কিন্তু এরকম হাতির পিঠে বর আর এমন বরযাত্রার অংশ হওয়াটাও সৌভাগ্যের। কনে পক্ষের অনেকেই জানান, বৃষ্টি উপেক্ষা করে তারা শুধু হাতির পিঠের বরকে বরণ করার জন্যই কষ্ট করে বিয়েতে এসেছেন।

প্রাচীনকালে হাতির পিঠে চড়ে বিয়ের প্রচলন থাকলেও বর্তমানে এমন দৃশ্য বিরল। শখ পূরণে বিরল এই বরযাত্রা নজর কেড়েছে সবার। বরের বাবা বিলাশ প্রামানিক বলেন, ছোটবেলা থেকেই ছেলের সবসময় ব্যতিক্রমী কিছু করার ইচ্ছে। বাবা হিসেবে ছেলের শখ ও আবদার পূরণের জন্যই তিনি হাতির পিঠে বরযাত্রার আয়োজন করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS