ভিডিও

দিনাজপুরের চিরিরবন্দরে রাস্তা নির্মাণে ঠিকাদারের কাজের ধীরগতিতে দুর্ভোগ চরমে

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ০৯:১৬ রাত
আপডেট: জুলাই ০২, ২০২৪, ০৯:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে বাজারে কংক্রিটের রাস্তা নির্মাণে ঠিকাদারের ধীরগতির কাজের ফলে চলাচলকারী যানবাহন ও পথচারীদের দুর্ভোগ চরমে উঠেছে। সরজমিনে কয়েকটি বাজারে গিয়ে জানা যায়, ঠিকাদার অর্ধেক রাস্তা ঢালাই দিয়ে লাপাত্তা হয়ে গিয়েছে। এছাড়াও ধীরগতির কাজের ফলে সাধারণ জনগণসহ শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে ভয়াবহ দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

ঘুঘুরাতলী বাজারের দোকানদার আব্দুল জলিল জানান, যেখানে ঘুঘুরাতলী বাজারে ১ মাসে রাস্তার উভয়পাশে কাজ শেষ করা সম্ভব, সেখানে গত ৬ মাস ধরে একপাশে একটু কাজ করে টিকাদার লাপাত্তা হয়ে গিয়েছে। উপজেলার মধ্যে সবচেয়ে ব্যস্ততম রাস্তা ঘুঘরাতলী বাজার ও মোড়। এখানে ১১টি উন্নতমানের শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। রাস্তা খারাপের কারণে প্রচুর যানজট সৃষ্টি হয়। থানা পুলিশ দিয়ে যানজট খুলতে প্রায় ঘন্টা দুয়েক লেগে যায়।

অটোচালক মোকলেছুর রহমান জানান, রাস্তার একপাশে অল্প কয়েক মিটার ঢালাই দিয়ে ঠিকাদার আর আসেনি। বাকি অর্ধেক রাস্তায় বৃষ্টির পানির কারণে গর্ত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ওই অবস্থায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

দি হাঙ্গার প্রজেক্টের পিএফজি গ্রুপের চিরিরবন্দর উপজেলা সমন্বয়কারী মোরশেদ উল আলম বলেন, ঠিকাদারের গাফিলতি, অল্পসংখ্যক লোক ও ধীরগতির কাজের ফলে এ সমস্যা সৃষ্টি হয়েছে। ঠিকাদার ইচ্ছা করলেই দ্রুত কাজটি শেষ করা সম্ভব। পিএফজি গ্রুপের পক্ষ থেকে প্রশাসনকে এ ব্যাপারে কঠোর দ্রুত পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী অফিসার একেএম শরীফুল হক বলেন, ঠিকাদারকে দ্রুত কাজ শেষ করতে কঠোর নির্দেশ দেয়া হয়েছে। গত কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতা হয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা নেয়া হয়েছে ও হচ্ছে। উক্ত কাজটি উপজেলার আওতাভূক্ত নয়। যানজট এড়াতে ৬ জন আনসার সদস্য দেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS