ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়ার বেড়াগ্রাম-রায়কালী সড়ক খানা খন্দকে ভরা, জনভোগান্তি

প্রকাশিত: জুলাই ০২, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ১২:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়া উপজেলার বেড়াগ্রাম-রায়কালী সড়কটি ভেঙ্গে গিয়ে খানাখন্দকে  পরিণত হওয়ায় চলাচলে বিঘ্নসহ চরম ভোগান্তি পোহাচ্ছেন এলাকাবাসী। বগুড়া-আক্কেলপুর ভায়া দুপচাঁচিয়া সড়কের বেড়াগ্রাম বাসস্ট্যান্ড থেকে প্রায় ৫ কিলোমিটার পশ্চিমে জয়পুরহাট জেলার আক্কেলপুরের রায়কালী এলাকা অবস্থিত।

বেড়াগ্রাম-রায়কালী এই সড়ক দিয়েই প্রতিদিন বিভিন্ন যাত্রীবাহী যানবাহনসহ মালামাল বোঝাই ট্রাক ও সাধারণ মানুষ চলাচল করে থাকে। আজ মঙ্গলবার (২ জুলাই) সরজমিনে গিয়ে দেখা গেছে, বেড়াগ্রাম বাসস্ট্যান্ড থেকে পশ্চিম দিকে রায়কালী অভিমুখে প্রায় ৫ কিলোমিটার সড়কটির বেহাল দশা। সড়কটির বিভিন্ন স্থানের কার্পেটিং এর পাথরসহ পিচ উঠে ছোট-বড় গর্ত সৃষ্টি হয়েছে।

এই বর্ষা মৌসুমে একপশলা বৃষ্টি নামলেই সড়কের গর্তগুলো পানিতে ভরে থাকছে। ফলে যাত্রীবাহি বাস, মালামাল বোঝাই ট্রাকসহ বিভিন্ন যানবাহন ও পথচারীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ঘটছে ছোটখাটো দুর্ঘটনাও। বিকল্প কোন সড়ক না থাকায় নিয়মিত কাজে স্থানীয় লোকজন সড়কটি ব্যবহার করতে বাধ্য হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় শিক্ষক এনামুল হকসহ অনেকেই জানান, সড়কটি জরুরী সংস্কার করা প্রয়োজন। সংস্কার করা না হলে এই বর্ষা মৌসুমে সড়কটি আরও বিধ্বস্ত হয়ে পড়বে। তখন এলাকার মানুষের দুর্ভোগের সীমা থাকবে না। উপজেলা প্রকৌশলী রুবেল হোসেন জানান, বেড়াগ্রাম-রায়কালী সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক।

সড়কটির উপর দিয়ে অতিরিক্ত মাল বোঝাই ট্রাক চলাচল করায় সড়কের বিভিন্ন স্থানে ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়েছে। আগামী অর্থ বছরে প্রকল্পের মাধ্যমে পুনঃরায় সড়কটি ভেঙ্গে সংস্কারের ব্যবস্থা করা হয়েছে। সেই সাথে বর্তমানে সড়কটিতে চলাচল অব্যাহত রাখতে রুটিন মেইনটেনেন্স এর মাধ্যমে গর্তগুলো ইট রাবিশের মাধ্যমে ভরাট করার ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS