ভিডিও

দিনাজপুর ঘোড়াঘাটে গ্রামীণ রাস্তার বেহাল দশা

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৪:৫৫ দুপুর
আপডেট: জুলাই ০৪, ২০২৪, ১২:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট(দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামীণ রাস্তাগুলোর এখন বেহাল দশা। রাস্তাগুলো জনগুরুত্বপূর্ণ হলেও এখনো ইটের ছোঁয়া নেই সড়কে। ফলে এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নের চাকাও যেনো থমকে আছে।সরেজমিনে দেখা যায়, উপজেলার ৩নং ইউপির চাঁদপাড়া বাজারের চারমাথা মোড় থেকে শুরু করে রাণীগঞ্জ বাজার রোড কামাডুবা ঘাট ব্রিজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার ও বাজারের দক্ষিণ পাশে ব্রিজের পর কাঁচা রাস্তা থেকে শুরু করে ঋষিঘাট চারমাথা মোড় হয়ে খায়রুল মিশন মোড় কাঠের ব্রিজ পর্যন্ত কাঁচা রাস্তাগুলো চলাচলের অনুপযুগী। বর্ষায় সড়কগুলো দিয়ে পায়ে হেঁটে চলাচলেও বিপাকে পড়তে হয় সাধারণ মানুষের। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী বিভাগ সূত্রে জানা যায়, উপজেলায় প্রায় ৪০ ভাগ পাকা রাস্তা হয়েছে। বাকি ৬০ ভাগ এখনো কাঁচা রাস্তা রয়েছে। 

তবে উপজেলা প্রকৌশল বিভাগের ইঞ্জিনিয়ার না থাকায় সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সুলতান মিয়ার সাথে কথা হলে তিনি জানান, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিকের নির্দেশনায় উপজেলার সব কাঁচা রাস্তার নিয়মমাফিক আইডি তৈরি করে কর্তৃপক্ষের মাধ্যমে পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। এখন পর্যন্ত কোনো অনুমোদন পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, এটির পূর্ণাঙ্গ তথ্য উপজেলা প্রকৌশল অফিস দিতে পারবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS