ভিডিও

কালীগঞ্জে যুবলীগ নেতার দখলে কোটি টাকার সরকারি সম্পত্তি

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে প্রায় কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি ও ফুটপাথ জবরদখলে নিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ করেছে পৌর যুবলীগের বহিষ্কৃত সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর। ফলে বাসষ্ট্যান্ড এলাকায় প্রায় সময়ই রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি ও মারাত্বক দুর্ঘটনা ঘটছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রশাসন নিরব ভুমিকা পালন করছে।

অনুসন্ধানে জানা যায়, কালীগঞ্জ পৌর যুবলীগের সভাপতি ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর বাদল হোসেন কালীগঞ্জ পৌরসভার বাজার বাসষ্ট্যান্ডে প্রথমে ব্যক্তি মালিকানাধীন দুইটি দোকান ভাড়া নিয়ে তার ছোট ভাই আলমের মালিকানায় রাজধানী হোটেল ও তার নিজের মালিকানায় হাজী কাচ্চি বিরিয়ানী এন্ড কাবাব ঘর নামে ব্যবসা শুরু করে। পরে বাদল ক্ষমতার অপব্যবহার করে হোটেল দুইটির সামনের প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি ও ফুটপাথ দখলে নিয়ে স্থাপনা এবং অফিস নির্মাণ করে। অফিস ঘরটি এলাকায় বাদলের টর্চার সেল হিসেবে খ্যাত। এছাড়াও বাদল সাপ্তাহিক ও মাসিক চাঁদার ভিত্তিতে প্রায় ১৫/২০ জন ব্যক্তিকে বাসষ্ট্যান্ডের বিভিন্ন স্থানে আরো প্রায় অর্ধকোটি টাকার সম্পত্তি দখল নিয়ে স্থাপনা নির্মাণ করে ব্যবসা করার সুযোগ করে দিয়েছে। সম্প্রতি সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকায় বাদল হোসেনকে পৌর যুবলীগের সভাপতি পদ হতে বহিষ্কার করা হয়। বাসষ্ট্যান্ডের সরকারি সম্পত্তি ও ফুটপাথ জবরদখল করে স্থাপনা নির্মাণ হলেও প্রশাসন এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে নিরব রয়েছে।

ফুটপাথ ও বাসষ্ট্যান্ডের সম্পত্তি জবরদখলের বিষয়ে স্থানীয় একাধিক ব্যক্তিরা জানান, বাদলের জবরদখলে থাকা সম্পত্তি ও ফুটপাথ উদ্ধার এবং অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রশাসনের দ্রত কার্যকরী পদক্ষেপ নেওয়া উচিত।

এ বিষয়ে পৌর কাউন্সিলর বাদল হোসেন বলেন, আমি কোন সরকারি জমি ও ফুটপাথ দখল করিনি। কালীগঞ্জে কোন ফুটপাথ নেই। আপনি এসব নিয়ে লেখালেখি করবেন না।

উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু এ বিষয়ে বলেন, ফুটপাথ ও বাসস্ট্যান্ডের জবরদখলের বিষয়টি আমার নজরে এসেছে। দ্রæতই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ফুটপাথ ও বাসস্ট্যান্ডের সরকারি সম্পত্তি দখল মুক্ত করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS