ভিডিও

জয়পুরহাটে কলেজ শিক্ষক হত্যার দায়ে ১১ জনের যাবজ্জীবন, ৯ জনই পলাতক

প্রকাশিত: জুলাই ০৩, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট: জুলাই ০৩, ২০২৪, ০৯:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটে কলেজ শিক্ষক আলী হাসান বাবু হত্যা মামলায় ১১ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছর কারাদন্ডের আদেশ দেওয়া হয়। আজ বুধবার (৩ জুলাই) অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। তবে সাজাপ্রাপ্ত ১১ আসামির মধ্যে ৯ জনই পলাতক বলে জানা গেছে।

দন্ডপ্রাপ্তরা হলো-দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রুপসীপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে আসাদুল ইসলাম ও মোজাহার আলীর ছেলে মোর্শেদুল হাসান ওরফে মশিউর, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রহমতপুর গ্রামের হাসান আলীর ছেলে মজিবর রহমান, পাইকড় দরিয়া গ্রামের ছলিমদ্দিনের ছেলে তোফাজ্জল হোসেন, গোবিন্দপুর গ্রামের ফুলমিয়ার ছেলে আব্দুল হান্নান ও মজিবর রহমানের ছেলে আনিছুর, জোড়া গ্রামের মৃত হেমায়েত ফকিরের ছেলে মো. কালাম, রেজাউলের ছেলে খায়রুল ইসলাম ও মোফাজ্জলের ছেলে সোহেল, শিয়ারা গোবিন্দপুরের আক্কাছ আলীর ছেলে বাবু ও সুন্দরপুর গ্রামের মোজাম উদ্দিনের ছেলে আজিজুল।

আসামিদের মধ্যে মোর্শেদুল হাসান মশিউর ও আজিজুল ছাড়া সবাই পলাতক রয়েছে। মামলার বিবরণে জানা যায়, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কাঁকড়া গ্রামের আবুল কাশেম মন্ডলের ছেলে আলী হাসান বাবু গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শহরগাছি আদর্শ মহাবিদ্যালের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি পাইকড়দরিয়া গ্রামে বিভিন্ন স্টক ব্যবসা করতেন।

২০০৯ সালের ১৭ জুন রাতে তিনি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পথে পাঁচবিবির কাঁকড়া সেতুর কাছে ব্যবসার টাকা আত্মসাতের উদ্দেশ্যে আসামিরা আলী হাসান বাবুকে হত্যার পর তার মরদেহ নদীর মধ্যে ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের বড়ভাই আবু বক্কর বাদি হয়ে পরের দিন পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় দীর্ঘ শুনানি শেষে আদালত আজ বুধবার (৩ জুলাই) এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি উদয় সিংহ এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন এড. আফজাল হোসেন ও কাউছার হোসেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS