ভিডিও

দিনাজপুর শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় ইংরেজি প্রথম পত্রে ৮ জন বহিষ্কার

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ০৫:৩৩ বিকাল
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ০৮:২১ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড অধীন চলতি ২০২৪ সালের এইচএসসি পরীক্ষায় গতকাল বৃহস্পতিবার ইংরেজি প্রথম পত্রে অসদুপায় অবলম্বনের দায়ে ৮ জনকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণ করেনি (অনুপস্থিত) ১৪৭১ জন শিক্ষার্থী। এ নিয়ে শিক্ষা বোর্ডে বহিষ্কার ৯ জন ও অনুপস্থিতির সংখ্যা দাঁড়ালো ৩৫৬৮ জন।

দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মীর সাজ্জাদ আলী এ তথ্য নিশ্চিত করে জানান, গত বৃহস্পতিবার রংপুরে ১ জন, গাইবান্ধা ৬ জন ও নীলফামারীতে ১ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। ৩০ জুন বাংলা প্রথম পত্রে মোট শিক্ষার্থী ৯৯ হাজার ৩২ জনের মধ্যে উপস্থিত ছিল ৯৮০১৯ জন। এই পরীক্ষায় অংশ নেয়নি ১০১৩ জন।

বাংলা দ্বিতীয় পত্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৯ হাজার ৩২জন, পরীক্ষায় অংশগ্রহণ করে ৯৭৯৪৮ জন ও অনুপস্থিত ছিল ১০৮৪ জন শিক্ষার্থী। দ্বিতীয় পত্র পরীক্ষায় পঞ্চগড়ে একজনকে বহিষ্কার করা হয়। ইংরেজি প্রথম পত্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৬ হাজার ৮১৭ জন।

পরীক্ষায় অংশগ্রহণ করে এক লাখ ৫ হাজার ৩৪৬ জন এদিন বহিষ্কার ১৪৭১ জন শিক্ষার্থী। প্রতিদিন আশঙ্কাজনক হারে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করছে না। ফলে অনুপস্থিতির সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS