ভিডিও

নওগাঁয় ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা সূর্যমুখী সমবায় সমিতি

প্রকাশিত: জুলাই ০৫, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট: জুলাই ০৫, ২০২৪, ০৭:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় জগৎসিংহপুর সূর্যমুখী বহুমুখী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড নামে এক সমবায় সমিতির দুই কর্মকর্তা গ্রাহকদের টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। গ্রাহকদের অভিযোগ, সমিতির কর্মকর্তারা আড়াই শতাধিক গ্রাহকের প্রায় ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছেন।

আজ শুক্রবার (৫ জুলাই) দুপুরে বিক্ষুব্ধ গ্রাহকেরা নওগাঁ পৌরসভার জগৎসিংহপুর এলাকায় সমিতির প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে তারা সমিতির পরিচালনা পর্ষদের সভাপতি মুকুল হোসেনের বাড়ির সামনে ভিড় করে।

প্রতারিত গ্রাহকরা বলছেন, ২০১৯ সালে জগৎসিংহপুর সূর্যমুখী বহুমুখী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড নামে একটি সমিতি প্রতিষ্ঠা করা হয়। নওগাঁ জেলা সমবায় কার্যালয় থেকে সমিতির নিবন্ধন নেন জগৎসিংহপুর গ্রামের বাসিন্দা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য মুকুল হোসেন।

প্রতিষ্ঠানের কর্মকর্তারা বেশি মুনাফার লোভ দেখিয়ে বিভিন্ন প্রকল্পের বিপরীতে টাকা জমা রেখে গ্রাহকদের প্রতি মাসে মুনাফা দিতে থাকে। এভাবে গত পাঁচ বছরে আড়াই শতাধিক গ্রাহকের কাছ থেকে ১২ কোটির বেশি টাকা হাতিয়ে নেয় সংস্থাটি।

আমানতের টাকা ফেরত পেতে গ্রাহকেরা চাপ দিলে গত ২ জুলাই মুকুল হোসেন এবং দেলোয়ার হোসেনসহ সমিতির অন্যরা কার্যালয়ে তালা ঝুলিয়ে লাপাত্তা হয়ে যান। মানববন্ধনে ভুক্তভোগী সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর আলম, শফিকুল ইসলাম, ওয়াসিম খান, আনিছুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এ ব্যাপারে জানতে চাইলে নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার এসএম রবিন শীষ বলেন, সমিতির কর্মকর্তাদের লাপাত্তা হয়ে যাওয়ার বিষয় সামাজিক যোগাযোগের মাধ্যমে জানতে পেরেছি। অভিযোগ পেলে বিষয়টি আমি নিজে তদন্ত করব। অভিযোগ প্রমাণিত হলে প্রতারণায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS