ভিডিও

নওগাঁ আত্রাইয়ে একাধিক স্থানে বাঁধে ধস যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৪:০৭ দুপুর
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ১১:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

আত্রাই(নওগাঁ)প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে একাধিক স্থানে বাঁধ ধসে গিয়েছে। ফলে বাঁধ দিয়ে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গত কয়েকদিনের বর্ষণে আত্রাই-সিংড়া বাঁধের ডুবাই নামক স্থানে এবং আত্রাই-বান্দাইখাড়া বাঁধের লালুয়া নামক স্থানে ধস দেখা দেয়। 

জানা যায়, গত শুক্রবার বিকেলে এ দু’টি স্থানে সামান্য ধস দেখা দিলেও রাতের মধ্যে পুরো সড়ক ধসে যায়। ফলে আত্রাই-সিংড়া ও আত্রাই-বান্দাইখাড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। গত শুক্রবার ও গতকাল শনিবার এসব ধসে যাওয়া স্থানগুলো পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য এড. ওমর ফারুক সুমন। 

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে ধসে যাওয়া স্থানগুলো মেরামতের কাজ শুরু করা হয়েছে। শিকারপুর গ্রামের রণি, ডুবাই গ্রামের আমিরুজ্জামান মধু, মদনডাঙ্গা গ্রামের বীর মুক্তিযোদ্ধা খোদাবক্স মোল্লাসহ স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলী বলেন, ইঁদুর ও শিয়ালের গর্ত থেকে এ ধসের সৃষ্টি হয়েছে। দ্রুত সংস্কার না করলে নদীর পানি বৃদ্ধি পেলে বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে। 

সংস্কার কাজ তদারকির দায়িত্বে নিয়োজিত নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম ও মাহবুবুর রহমান জানান, সংস্কারের জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এখানকার বালু মাটি উঠিয়ে পলি মাটি দ্বারা ভরাট দেয়া হবে।

 স্থানীয় সংসদ সদস্য এড. ওমর ফারুক সুমন বলেন, বাঁধগুলো টেকসই সংস্কারের জন্য পানি সম্পদ প্রতিমন্ত্রীকে ডিও দিয়েছি। তিনি এ কাজগুলো করার জন্য আশ্বস্ত করেছেন। গত শুক্রবার থেকে আমার নির্বাচনি এলাকার বাঁধগুলোর সংস্কার কাজ আমি উপস্থিত থেকে পরিদর্শন করছি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS