ভিডিও

দিনাজপুরের বীরগঞ্জে টানা বৃষ্টিতে বেহাল দশা গ্রামীণ কাঁচা সড়কগুলো

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৮:২০ রাত
আমাদেরকে ফলো করুন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : টানা বর্ষণে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের বেশিরভাগ কাঁচা রাস্তাগুলোতে হাঁটু পরিমাণ কাদা। আষাঢ়ের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হওয়া অবিরাম বৃষ্টিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষের।

সরেজমিনে দেখা যায়, গত এক সপ্তাহ ধরে চলা বৃষ্টিতে উপজেলার ভোগনগর ইউনিয়নের ভোলানাথপুর গ্রামীণ কাঁচা রাস্তাগুলোর বেহাল অবস্থা। জেলার অন্যান্য উপজেলার রাস্তাগুলো পাকাকরণ হলেও, অবহেলিত অবস্থায় পড়ে রয়েছে ভোগনগর, পাল্টাপুর, শিবরামপুর, সুজালপুর ও মোহনপুর ইউনিয়নের কাঁচা রাস্তাগুলো।

সরকারি উদ্যোগ না থাকায় নিরুপায় হয়ে অনেকে নিজেরাই স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছে। এতে শিক্ষার্থী ও সাধারণ মানুষের চলাচল এবং কৃষকদের উৎপাদিত পণ্য পরিবহনে দুর্ভোগ বেড়েছে। শুধু তাই নয় অসুস্থদের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যেতেও বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

উপজেলা প্রকৌশলী জিবরীল আহমেদ বলেন, গ্রামীণ সড়কগুলো বিভিন্ন প্রকল্পের মাধ্যমে পাকাকরণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। অর্থ বরাদ্দ পেলেই দ্রুত কাজ শুরু করা হবে।

উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের এক সূত্রে জানা যায়, উপজেলায় মোট ৯৮০ কিলোমিটার সড়ক রয়েছে। এরমধ্যে ২৫৫ কিলোমিটার সড়ক পাকাকরণ করা হয়েছে। বাকি সড়কগুলো বিভিন্ন প্রকল্পে পাকাকরণের প্রক্রিয়াধীন রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS