ভিডিও

নরসিংদীতে কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৬

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৬:৫৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

নরসিংদীর বেলাবোতে বিটুমিন তেল উৎপাদনকারী কারখানায় বিস্ফোরণ হয়েছে। এতে ছয়জন দগ্ধ হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) বিকেল ৪টার দিকে নরসিংদীর বেলাবো উপজেলার দুলালকান্দি এলাকায় চায়না ইন্টান্যাশনাল ট্রেড্রিং কারখানায় এই ঘটনা ঘটে।

প্রতিষ্ঠানটির কর্মকর্তা সাজ্জাত হোসেন সৌরভ জানিয়েছেন, তাদের কারখানায় বিটুমিন তৈরি করা হয়। গতকাল কারখানার বয়লার থেকে এক জাতীয় পাউডার বের করা হয়। ধারণা করা হচ্ছে ওই পাউডার দাহ্য পদার্থ। কারখানায় ভারী মেশিনারিজ সরানোর জন্য শুক্রবার বিকেলে একটি ক্রেন বসানো হচ্ছিল। ক্রেনটি বসানোর জন্য ওয়েলডিং মেশিন দিয়ে জ্বালাই করার সময় আগুনের একটি ফুলকি থেকে ভাসমান অবস্থায় আগুন লাগে। পরে তা বয়লারে লাগে। ওই সময় কারখানার বয়লারের সামনে কর্মরত ছয়জন শ্রমিক আগুনে দগ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। ছয়জনের মধ্যে মাসুদ নামে একজনের অবস্থা গুরুত্বর বলে জানিয়েছেন চিকিৎসক। তার দুই হাত, পিঠ ও পেটের অংশ দগ্ধ হয়। বাকিরা অনেকটাই ভালো আছেন।

বেলাবো থানার ওসি আজিজুর রহমান আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পরপরই তারা তাদের নিজ উদ্যেগে আহতদের ঢাকায় নিয়ে যায়। পরে রাতে তারা বিষয়টি জানতে পারেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS