ভিডিও

পাবনার সুজানগরের চরাঞ্চলে রাসেল ভাইপার সাপের উপদ্রব

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৮:০০ রাত
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৮:০০ রাত
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : চলতি বর্ষা মৌসুমে পাবনার সুজানগরের চরাঞ্চলে রাসেল ভাইপার সাপের উপদ্রব দেখা দিয়েছে। বিশেষ করে উপজেলার পদ্মা নদীর পার্শ্ববর্তী চরসুজানগর, চরভবানীপুর চরকেষ্টপুর এবং চরখলিলপুর এলাকার চরাঞ্চলে রাসেল ভাইপার সাপের দেখা মিলছে। সর্বশেষ গতকাল শুক্রবার স্থানীয় কৃষকেরা উপজেলার চরসুজানগর গ্রামের চরাঞ্চলে কাজ করতে গিয়ে একটি রাসেল ভাইপার সাপ দেখতে পায়। 
চরসুজানগর গ্রামের কৃষক রনজু মন্ডল জানান, গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে সে পদ্মা নদীর পার্শ¦বর্তী চরে কাজ করতে গিয়ে একটি রাসেল ভাইপার সাপ দেখতে পায়। এসময় সে চরাঞ্চলের জমিতে কাজ করতে আসা অন্যান্য কৃষকদের সহযোগিতায় সাপটিকে লাঠিপেটা করে মেরে ফেলে। এ ঘটনার পর থেকে পদ্মার চরাঞ্চলে বসবাসকারী লোকজনের মধ্যে রাসেল ভাইপার সাপ আতঙ্ক বিরাজ করছে।

উপজেলার চরকেষ্টপুর গ্রামের কৃষক আব্দুল মালেক বলেন, ইতোপূর্বে সে ওই এলাকার পদ্মা পাড়ের চরাঞ্চলে কাজ করতে গিয়ে একটি রাসেল ভাইপার সাপ দেখতে পায়। তবে সাপটি পালিয়ে যাওয়ায় সে মারতে পারে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সেলিম মোরশেদ বলেন, রাসেল ভাইপার সাপ একটি বিষধর সাপ। তবে সঠিক সময়ে চিকিৎসাসেবা দেওয়া হলে রাসেল ভাইপার সাপ কামড় দেওয়া রোগী ভাল হয়ে যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS