ভিডিও

কুড়িগ্রামের রৌমারীতে বাঁশের সাঁকোর ওপর সন্তান প্রসব

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৮:১৮ রাত
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ১১:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারীতে বাঁশের সাঁকোর ওপর সন্তান প্রসব করেছে বিলকিস বেগম (২৬) নামে এক গর্ভবতী মা। ঘটনাটি ঘটেছে রৌমারী উপজেলাধীন মাঝিপাড়া’র পূর্বপাশে স্লুইজগেট নামক স্থানে। বিলকিস বেগম সুতিরপার গ্রামের আহাম্মেদের মেয়ে। বিলকিস বেগম যাদুরচর গ্রামের সাইজুদ্দিনের স্ত্রী।

 স্থানীয় সূত্রে জানা যায়, বিলকিস বেগম প্রসবকালীন সুবিধার জন্য সুতির পাড়া গ্রামে পিতার বাড়িতে আসেন।  গতকাল শুক্রবার বিকেল থেকে প্রসব করার ব্যাথায় কাঁদছিলো। এমতাবস্থায় এলাকার দায়ীদের মাধ্যমে প্রসবের জন্য চেষ্টা করা হয়।

ব্যর্থ হলে আজ শনিবার (৬ জুলাই) বেলা ১১টা থেকে প্রসব বেদনা বেশি হলে বিলকিস বেগমকে জরুরি ভিত্তিতে রৌমারী স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তির উদ্দেশ্যে ভ্যানগাড়িযোগে আনার পথে ভাঙা বাঁশের সাঁকোর ঝাকুনিতে প্রচন্ড প্রসব বেদনা শুরু হয়। এমতাবস্থায় কূলকিনারা না পেয়ে গর্ভবতী মাকে বাঁশের সাঁকোর ওপর শুয়ে দিয়ে গ্রামের দায়ীদের মাধ্যমে নরমালভাবে মেয়ে সন্তান প্রসব করানো হয়।

বর্তমানে মা মেয়ে উভয় ভালো আছে। এলাকাবাসীর অভিযোগ ১৯৮৮ সালে মাঝিপাড়া সুতির পাড় নামক স্থানে স্লুইজ গেটটি বন্যার পানির চাপে ভেঙে গেলে সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে নওদাপাড়া, চান্দার বামনেরচর, খাটিয়ামারী, সুতিরপাড়সহ প্রায় ১০টি গ্রামের মানুষ চলাচল করে।

মাঝে স্লুইজ গেট নির্মাণ হলেও দীর্ঘ প্রায় ১৫ বছর আগে স্লুইজ গেটটি ভেঙে গেলেও টনক নড়েনি জনপ্রতিনিধি ও প্রশাসনের। বছরের পর বছর জন প্রতিনিধি ও প্রশাসন ঘাট ডাক হিসেবে ব্যবহার করে সাঁকোটির টোল আদায়ের ওপর চালিয়ে যাচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS