ভিডিও

বগুড়ার ধুনটে আশ্রয়ণের ঘর বিক্রি মামলায় সুবিধাভোগী এক নারী গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৮:৪০ রাত
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৮:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ণ-২ প্রকল্পের ঘর বরাদ্দ নিয়ে অন্যের কাছে বিক্রির অভিযোগে করা মামলায় সাবিত্রি রাণী (৪৭) নামে এক সুবিধাভোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার (৬ জুলাই) বিকেলের দিকে ধুনট থানা থেকে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। সাবিত্রি রাণী উপজেলার বানিয়াজান গ্রামের ফনিন্দ্র কুমারের স্ত্রী। এর আগে শুক্রবার রাতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি ২০২০-২১ অর্থবছরে উপজেলার রঘুনাথপুর গ্রামে আশ্রয়ন প্রকল্পের ঘর নিজের নামে বরাদ্দ নিয়ে বিধিবর্হিভূতভাবে অন্যের কাছে বিক্রি করেছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার মুজিববর্ষের ঘর সত্যিকারের ভূমিহীনদের না দিয়ে স্বাবলম্বী ও স্বচ্ছল পরিবারকে দেওয়া হয়েছে। ভূমিহীন নয় এমন অনেকেই টাকার বিনিময়ে ঘর বরাদ্দ পেয়েছেন। কেউ কেউ আবার ঘর বরাদ্দ নিয়ে বাড়তি দামে অন্যের কাছে বিক্রি করেছেন। অনেকে আবার বরাদ্দ নেওয়া ঘরে থাকেন। আশ্রায়ণের এসব ঘরে তালা ঝুলছে।

এ বিষয়ে ১২ জুন দৈনিক করতোয়ার প্রকাশিত সচিত্র প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তদন্তে প্রমাণিত হয়েছে। ফলে এ ঘটনায় উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তা মাহমুদুল হাসান বাদি হয়ে সাবিত্রি রানীসহ ৩ সুবিধাভোগীর বিরুদ্ধে ২ জুলাই রাতে থানায় মামলা দায়ের করেন।

এই মামলার অন্য আসামিরা হলেন, উপজেলার শিমুলবাড়ি গ্রামের মুনছের আলীর স্ত্রী বানু খাতুন (৪৫), রামকৃষ্ণপুর গ্রামের আলতাব মন্ডলের স্ত্রী জহুরা খাতুন (৪৮)। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতার প্রমাণ মিলেছে। এ মামলার অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS