ভিডিও

সিরাজগঞ্জের তাড়াশে আড়াই কিলোমিটার আঞ্চলিক রাস্তাটি পাকাকরণ না হওয়ায় দুর্ভোগ

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ০৯:১৪ রাত
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ০৯:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁহাট থেকে হামকুড়িয়া ওয়াবদাবাধ পর্যন্ত মাত্র আড়াই কিলোমিটার রাস্তাটি পাকাকরণ না হওয়ায় ৩টি গ্রামের ১৫ হাজার মানুষ চরম বিপাকে পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁ হাট থেকে হামকুড়িয়া ওয়াবদাবাধ পর্যন্ত মাত্র আড়াই কিলোমিটার আঞ্চলিক রাস্তাটি পাকাকরণ না হওয়ায় বি-রৌহালী, মহেশ-রৌহালী ও পং-রৌহালী ওই ৩টি গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ যাতায়াতের জন্য চরম বিপাকে পড়েছে। বর্ষা মৌসুমে কর্দমাক্ত রাস্তা দিয়ে গ্রামবাসীকে পায়ে হেঁটে চলাচল করতে হয়।

৩টি গ্রামের অধিকাংশ মানুষই কৃষির ওপর নির্ভরশীল। রাস্তাগুলো চলাচলের অনুপযোগী হওয়ায় উৎপাদিত কৃষিপণ্য বিখ্যাত নওগাঁ হাটে নিয়ে যাওয়া সম্ভব হয় না। যাতায়াতের জন্য ভ্যানে খাদ্যশস্য নিয়ে যেতে কয়েকগুন বেশি ভাড়া দিতে হয়।

রাস্তার মাঝখানে বি-রৌহালী গ্রামে ১টি মাধ্যমিক বিদ্যালয় ও পং-রৌহালী গ্রামে ১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বর্ষা মৌসুমে ছাত্র-ছাত্রীদের আশা যাওয়ায় কষ্টের শেষ থাকে না। তাড়াশ উপজেলা শহরে যেতে ওই সামান্য আড়াই কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় সরাসরি যাতায়াত করা যায় না।

তাড়াশ উপজেলা প্রকৌশলী মো. ফজলুর রহমান জানান, হামকুড়িয়া থেকে নওগাঁ পর্যন্ত রাস্তার প্রকল্প জমা দেয়া হয়েছে, পাস হয়ে এলেই কাজ শুরু করে দেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS