ভিডিও

ইউনেস্কোর আন্তর্জাতিক স্বীকৃতি পেল বেগম রোকেয়ার লেখা সুলতানার স্বপ্ন

পায়রাবন্দে মুক্তিযুদ্ধ জাদুঘর ও গ্রন্থকেন্দ্রের উৎসব

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ১০:১৩ রাত
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০১:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি : ইউনেস্কোর আন্তর্জাতিক স্বীকৃতি পেল বেগম রোকেয়ার ‘সুলতানার স্বপ্ন’। আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় আজ শনিবার (৬ জুলাই) রোকেয়ার জন্মভূমি পায়রাবন্দে আনন্দ উৎসব করা হয়েছে। মুক্তিযুদ্ধ জাদুঘর ও জাতীয় গ্রন্থ কেন্দ্রের আয়োজনে পায়রাবন্দের রোকেয়া স্মৃতি কেন্দ্রে অনুষ্ঠিত উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি আসাদুজ্জামান নুর এমপি।

বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন জাকির হোসেন সরকার এমপি, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক মিনার মনসুর, ইউনেস্কোর ঢাকা অফিসের প্রোগ্রাম অফিসার নুরে জান্নাত প্রমা ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক। শুভেচ্ছা বক্তব্য রাখেন রোকেয়া স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম দুলাল।

এতে সভাপতিত্ব করেন সুলতানার স্বপ্ন আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপন কমিটির চেয়ারম্যান রাশেদ মাহবুব রব্বানী জুয়েল। আলোচনা সভার আগে রোকেয়ার ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে বই পড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS