ভিডিও

চাঁপাইনবাবগঞ্জের

মহানন্দা তীরে শিগগিরই পর্যটন কেন্দ্র নির্মাণ কাজ শুরু হবে : পর্যটন সচিব

নাচোলে ইলা মিত্র স্মৃতি সংগ্রহশালা পরিদর্শন

প্রকাশিত: জুলাই ০৬, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: জুলাই ০৬, ২০২৪, ১০:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মোকাম্মেল হোসেন বলেছেন, চাঁপাইনবাবগঞ্জ শহরের অদূরে ‘শেখ হাসিনা’ (মহানন্দা সেতু-২) সেতু এলাকায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত বাস্তবায়নাধীন অত্যাধুনিক পর্যটন কেন্দ্র নির্মাণের অবকাঠামো উন্নয়ন কাজ দ্রুত শুরু করা হবে।

আগামী সেপ্টেম্বর মাসে ভৌত কাজ শুরু করে যথাসম্ভব দ্রুত এটি চালু করা হবে। আজ শনিবার (৬ জুলাই) সকালে প্রকল্প এলাকা পরিদর্শনকালে সচিব একথা বলেন। সচিব এরপর জেলা শহরের কেন্দ্রে অবস্থিত জেলার জনপ্রিয় বিনোদন কেন্দ্র কালেক্টরেট শিশু পার্ক ও পরে জেলার নাচোলে অবস্থিত ‘ইলা মিত্র স্মৃতি সংগ্রহশালা’ পরিদর্শন করেন।

পর্যটন কেন্দ্র প্রকল্প এলাকা পরিদর্শনকালে সচিব বহু প্রতিক্ষীত কেন্দ্রের চলমান কাজগুলো দ্রুত শেষ করার তাগিদ দেন। এসময় প্রকল্প সম্পর্কে সচিবকে বিস্তারিত অবহিত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ, বাংলাদেশ টুরি‌জম বোর্ড প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, জেলা প্রশাসক গালিভ খান, প্রকল্প পরিচালকসহ সংশ্লিস্টরা।

শিশু পার্ক পরিদর্শনকালে সচিব এর প্রশংসা করেন। তিনি বলেন, পার্কে  বিভিন্ন মাধ্যমে ফুটিয়ে তোলা স্থানীয় ও দেশের বিভিন্ন এলাকার ইতিহাস-ঐতিহ্য ভবিষ্যৎ প্রজন্মের জন্য শিক্ষণীয়। পরে সফরসঙ্গী ও জেলা প্রশাসককে সাথে নিয়ে নাচোলের রাওতারা গ্রামে ঐতিহাসিক তেভাগা আন্দোলনের কিংবদন্তীর নেত্রী নাচোলের রানী মা খ্যাত ইলা মিত্রের স্মরণে নির্মিত সংগ্রহশালা পরিদর্শন করেন সচিব।

এসময় জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS