ভিডিও

ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে কৃষির বিকল্প নেই : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ০৫:৫২ বিকাল
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ০৫:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে হলে সবার আগে দেশের কৃষি বিভাগের উন্নতি ঘটাতে হবে। একমাত্র কৃষি বিভাগই পারে দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাতে। বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন দেশ।

ভবিষ্যতে যাতে খাদ্য বহির্বিশ্বে রপ্তানি করা যায় সে লক্ষ্যে কৃষক সমাজকে কাজ করে যেতে হবে। আর এজন্য সরকার কৃষকদের মাঝে অতি সহজে সার, বীজ পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছে। প্রয়োজনে বিভিন্ন ফসল চাষাবাদে ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি সরবরাহ এমনকি বিনামূল্যে কৃষি প্রণোদনা দিয়ে চলেছে। তাই দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে কৃষির বিকল্প নেই। আজ রোববার (৭ জুলাই) বেলা ১১টায় সাপাহার উপজেলা কৃষি অধিদপ্তর আয়োজিত কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন- উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোসা. শাপলা খাতুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, ভাইস চেয়ারম্যান নঈমুদ্দীন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান ফাইমা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মাসুদ রেজা সারোয়ার হোসেন প্রমুখ।

পরে প্রধান অতিথি দুপুর ১২টায় উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল প্রদান করেন। বেলা আড়াইটায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান এবং বিকেল সাড়ে ৩টায় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS