ভিডিও

সৌদিতে নিহত রাজশাহীর বাগমারার সাইদুরের মরদেহ ফিরে পেতে চায় পরিবার

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ১০:২০ রাত
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ১০:২০ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : সৌদি আরবে সোফা কারখানায় গত বুধবার অগ্নিকান্ডের ঘটনায় নিহত চার বাংলাদেফশর মধ্যে রাজশাহীর বাগমারার সাইদুর রহমান সরদার (৫২) নামে এক শ্রমিক রয়েছেন। তিনি উপজেলার যোগিপাড়া ইউনিয়নের বারুইহাটি রসুলপুর গ্রামের মেহের সরদারের ছেলে।

নিহতের মৃত্যুর সংবাদ পাওয়ার পর থেকে থামছে না নিহতের পরিবারের আহাজারি। এদিকে নিহতের পরিবার জানে না কিভাবে মরদেহ দেশে আনতে হবে।

আজ রোববার (৭ জুলাই) সকালেও তার নিজ বাড়ি উপজেলার যোগীপাড়া ইউনিয়নের বারুইহাটি গ্রামে নিহতের বাসায় চলে শোকের মাতম। বাড়িতে গ্রামের লোকজন, প্রতিবেশী এবং আত্মীয়-স্বজনের ভিড় করে আছেন। এসময় নিহত সাইদুর রহমানের পরিবার ও স্থানীয়রা দ্রুত লাশ দেশে ফিরিয়া আনার দাবি জানিয়েছেন।

নিহত সাইদুর রহমানের ছেলে আবু বাক্কার জানান, দুই বছর আগে সাইদুর রহমান সৌদি আরবে শ্রমিক হিসেবে কাজে যান। সৌদি আরবের রিয়াদের মুসাসানাইয়া এলাকায় একটি সোফা তৈরি কারখানায় কাজ করতেন। তার সাথে পাশের নওগাঁর আত্রাই উপজেলার আরও কয়েকজন শ্রমিক একই কারখানাতে কাজ করতেন। গত মঙ্গলবার সাইদুরসহ ১৬ জন শ্রমিক ওই কারখানায় কাজ করছিলেন।

এসময় আকষ্মিক আগুন ধরে যায় কারখানাটিতে। কর্মরত ১১ জন শ্রমিক রক্ষা পেলেও সাইদুরসহ চারজন শ্রমিক বের হতে পারেননি। তারা আগুনে পুড়ে মারা যান। গত বুধবার ওই ঘটনায় বেঁচে যাওয়া আত্রাইয়ের শ্রমিক বাবুল হোসেন মুঠোফোনে বিষয়টি সাইদুর রহমানের পরিবারকে জানান।

এ বিষয়ে যোগিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজেদুর রহমান বলেন, তিনি বিষয়টি জানেন। মরদেহ দেশে ফেরত আনতে সার্বিকভাবে চেষ্টা করবেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল ইসলাম বলেন, নিহতের মরদেহ দেশে ফেরত এবং সরকারি কোন সুযোগ-সুবিধা থাকলে সার্বিক সহযোগিতা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS