ভিডিও

নাটোরের বাগাতিপাড়ার অত্যাধুনিক মডেল মসজিদ উদ্বোধনের অপেক্ষায়

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ১০:৩৮ রাত
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ১০:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়া উপজেলার বিহাকোল বাজারে নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিককেন্দ্রের নির্মাণকাজ প্রায় সম্পন্ন। গণপূর্ত বিভাগের বাস্তবায়নে সরকারি অর্থায়নে প্রায় সাড়ে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত মডেল মসজিদটি এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়।

ইতোমধ্যে প্রধানমন্ত্রী ভার্চুয়ালের মাধ্যমে বিভিন্ন উপজেলায় নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিককেন্দ্রের শুভ উদ্বোধন করেছেন। উপজেলায় ১৫৬ ফুট দৈর্ঘ্য ও ৭৮ ফুট প্রস্থের জায়গার ওপর ঠিকাদারি প্রতিষ্ঠান মিম ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লি. ২০১৯ সালের ১১ নভেম্বর ওই মডেল মসজিদের নির্মাণকাজ শুরু করে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকৌশলী আলশাহরিয়ার রোকন জানান, মসজিদটির নির্মাণ কাজ প্রায় শেষ। এখন শুধু তা উদ্বোধনের অপেক্ষা মাত্র। স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা রেজাউন্নবী জানান, আমরা উপজেলাবাসী আধুনিক ও দৃষ্টিনন্দন এই মডেল মসজিদে নামাজ আদায়ের জন্য অপেক্ষার প্রহর গুনছি।

স্বাধীনতার আগে-পরে অনেক সরকার আসলেও কোন সরকার এভাবে কোটি কোটি টাকা ব্যয়ে এতো বড় মসজিদ নির্মাণ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টিনন্দন মসজিদটি নির্মাণ করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমিন বলেন, মডেল মসজিদের নির্মাণকাজ সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। উদ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশনা পেলেই মসজিদের দায়িত্ব পালনের জন্য একজন ইমাম, একজন মুয়াজ্জিন ও একজন খাদেম নিয়োগদানের প্রক্রিয়া করা হবে। আশা করছি শিগগিরই এর শুভ উদ্বোধন করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS