ভিডিও

রাবিতে পোশাক দেখেই রিকশাচালকদের চিনতে পারবে শিক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ১১:০৬ রাত
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ১১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : এখন থেকে নির্দিষ্ট পোশাক দেখেই ক্যাম্পাসের রিকশাচালকদের চিনতে পারবে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এর শিক্ষার্থীরা। পোশাকের পিছনে লেখা রয়েছে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়’। আজ রোববার (৭ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে প্রাথমিকভাবে ৩০ জন রিকশাচালকের মাঝে এ পোশাক বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক। সেই সাথে ক্যাম্পাসের ভাড়াও নির্ধারণ করা দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ক্যাম্পাসের মধ্যে বিভিন্ন সময় ভাড়া নিয়ে ভোগান্তিতে পড়েন শিক্ষার্থীরা। এ নিয়ে অনেক আগে থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসের মধ্যে নির্দিষ্ট রিকশাচালক রাখতে দাবি জানিয়ে আসছিলেন শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের চালকদের দেখেই যেন শিক্ষার্থীরা বুঝতে পারেন তারা বিশ্ববিদ্যালয়ের রিকশাচালক। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

যেসব রিকশাচালক বিশ্ববিদ্যালয়ের পোশাক নিয়েছেন তারা ক্যাম্পাসেই ভাড়া চালাতে হবে এবং তাদেরকে ভাড়া সম্বলিত একটি লিফলেট দেওয়া হয় এবং শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ভাড়া নেওয়ার দাবি জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, আমরা শিক্ষার্থী ও চালকদের মাঝে ভাড়া নিয়ে যেন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এজন্য এ সিদ্ধান্ত নিয়েছি। আমরা প্রথম পর্যায়ে ৩০ জনকে বিশ্ববিদ্যালয় লেখা সম্বলিত পোশাক দিয়েছি। সময় সাপেক্ষ সেটি আরও বাড়ানো হবে। পোশাক দেখে যেন আমার শিক্ষার্থীরা বুঝতে পারে এটা ক্যাম্পাসের রিকশা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS