ভিডিও

উদ্বোধন না হওয়ায় সোনাতলার মুজিব কেল্লার আশ্রয় পাচ্ছে না বানভাসিরা

প্রকাশিত: জুলাই ০৭, ২০২৪, ১১:৩৬ রাত
আপডেট: জুলাই ০৭, ২০২৪, ১১:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : সোনাতলায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত মুজিব কেল্লায় আশ্রয় নিতে পারছেনা বানভাসিরা। আনুষ্ঠানিক উদ্বোধন না হওয়ায় মুজিব কেল্লায় উঠতে মানা বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

সোনাতলা উপজেলা সদর থেকে প্রায় ১৬ কিলোমিটার পূর্বে পাকুল্লা ইউনিয়নের পূর্ব সুজাইতপুর এলাকায় প্রায় ৩ একর জায়গার উপর আড়াই কোটি টাকা ব্যয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ত্রাণ মন্ত্রণালয় যৌথভাবে মুজিব কেল্লা নির্মাণ করে। যমুনা নদীর তীরবর্তী এলাকায় অবস্থিত মুজিব কেল্লার চার পাশে রয়েছে অসংখ্য বাড়িঘর।

সেখানে চরাঞ্চলের মানুষ বসবাস করে। চলতি বন্যায় মুজিব কেল্লায় আশ্রয় নিতে পারেছে না বানভাসিরা। তারা বাড়ি ঘর, সহায় সম্বল রেখে পরিবার পরিজন নিয়ে আশ্রয় নিচ্ছে বন্যানিয়ন্ত্রণ বাঁধে। ২০২৩ সালের মাঝামাঝি কেল্লার নির্মাণ কাজ শুরু হয়।

১৫৫ ফিট দৈর্ঘ্য ও ১২০ ফিট প্রস্থের কেল্লাটিতে দুর্যোগকালীন সময়ে প্রায় দেড় হাজার মানুষ কেল্লাটিতে আশ্রয় নিতে পারবে। এ বিষয়ে স্থানীয় পাকুল্লা ইউপি চেয়ারম্যান লতিফুল বারী টিম বলেন, সুন্দর ও মনোরম পরিবেশে কেল্লাটি নির্মাণ হয়েছে। সেই সাথে চরাঞ্চলবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। এই এলাকার মানুষ কেল্লাটি নির্মাণে খুশি হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা শারমিন বলেন, অচিরেই প্রধানমন্ত্রী ভিডিও কলের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে কেল্লাটির উদ্বোধন করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS