ভিডিও

তিস্তা পিসি গার্ডার সেতু পরিদর্শন করলেন সৌদি প্রতিনিধি দল

প্রকাশিত: জুলাই ০৮, ২০২৪, ১১:২০ রাত
আপডেট: জুলাই ০৮, ২০২৪, ১১:২০ রাত
আমাদেরকে ফলো করুন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ ও কুড়িগ্রামের চিলমারীবাসীর স্বপ্নের তিস্তা পিসি গার্ডার সেতু পরিদর্শন করলেন সৌদি ডেভেলপমেন্ট ফান্ড (এসডিএফ) মিশন প্রতিনিধি দল।

আজ সোমবার (৮ জুলাই) সেতু পরিদর্শন করেন সৌদি ডেভেলপমেন্ট ফান্ড (এসডিএফ) মিশনের সদস্য এবং সাউথ এশিয়া ডেভেলোপম্যান্টের হেড অব ইস্ট ইঞ্জিনিয়ার মো. আল রাশেদ এবং ইস্ট এন্ড সাউথ এশিয়া ডেভেলপমেন্টের প্রজেক্ট স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার মো. আব্দুল মোহসাইন আলাইবান।

এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, সেতু নির্মাণ কনসালটেন্ট সাবেক প্রকৌশলী মো. শহিদুল ইসলাম প্রামাণিক, গাইবান্ধা জেলার নিবার্হী প্রকৌশলী ইঞ্জিনিয়ার ছাবিউল ইসলাম, সুন্দরগঞ্জ উপজেলা প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আব্দুল মান্নাফ প্রমুখ।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর-কুড়িগ্রামের চিলমারী উপজেলা সদরের সাথে সংযোগকারী সড়কে তিস্তা নদীর ওপর ১ হাজার ৪৯০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ করছে চায়না ও ভারত যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান। সেতুটি নির্মাণে অর্থ প্রদান করছেন সৌদি ডেভলপমেন্ট ফান্ড। এতে ব্যয় ধরা হয়েছে ৭৩০ কোটি ৮৫ লাখ টাকা।

এর মধ্যে ২৭৯ কোটি ৪৭ লাখ টাকা মূল সেতু নির্মাণে, সড়ক নির্মাণে ১০ কোটি ২৫ লাখ টাকা, নদী শাসনে ৮ কোটি ৫৫ লাখ টাকা এবং জমি অধিগ্রহণে ৬ কোটি টাকা। উপজেলা প্রকৌশলী আব্দুল মানাফ জানান, সেতুটি এখন দৃশ্যমান। মূল সেতুর নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। সংযোগ সড়কের একটি সেতুসহ সড়ক নির্মাণ কাজ কিছুটা বাকি রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS