ভিডিও

কুষ্টিয়ায় ৫টি ককটেল উদ্ধার

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ০৫:৪২ বিকাল
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ০৫:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

জানা গেছে, উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙা মৌজায় গড়াই নদী থেকে ড্রেজিংকৃত বালুর স্তুপ অপসারণের জন্য সরকারিভাবে ইজারা দিয়েছে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ড ( পাউবো)। ২০ শতাংশ ভ্যাট ও আয়কর বাদে প্রায় পাঁচ কোটি ১৭ লাখ টাকায় বালু অপসারণের ইজারাদার কুষ্টিয়ার পিয়াংকা ব্রিকস। আগামী তিন বছরের মধ্যে ইজারাদার বালু অপসারণ করবেন। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা নিয়মিত ইজারাদারের নিকট চাঁদা দাবি করে আসছেন। চাঁদা না পেয়ে তাঁরা বালু উত্তোলনে নানান ভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। এরমধ্যে সোমবার রাতে বালুরঘাটে পেট্রোল বোমা বিস্ফোরক করেছে দুর্বৃত্তরা। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচটি ককটেল ও চার লিটার পেট্রোল তেল উদ্ধার করেছে।

কয়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ প্রদীপ জানান, তিনি রাতে বোমা বিস্ফোরকের শব্দ শুনে ঘটনাস্থলে আসেন। আর পাঁচটি বোমা দেখে তিনি পুলিশকে খবর দেন।

 

ইজারাদার মো. জাহিদুল হোসেন লিটু জানান, ২০ শতাংশ ভ্যাট ও আয়কর বাদে পাঁচ কোটি ১৭ লাখ টাকা দিয়ে তিনি পাউবোর কাছ থেকে বালুর স্তুপ ইজারা নিয়েছেন। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা চাঁদা না পেয়ে তাকে বালু অপসারণের নানান প্রতিবন্ধকরা সৃষ্টি করছে। গতরাতে তাঁর ভ্যেকুর ওপরে বোমা বিস্ফোরক করেছে দুর্বৃত্ততারা। তিনি থানায় মামলা করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মিকাইল ইসলাম জানান, তিনি সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS