ভিডিও

নওগাঁয় অর্থ আত্মসাৎ করে আত্মগোপনে থাকা চাল ব্যবসায়ীকে আটকের দাবি

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ০৬:১০ বিকাল
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ০৬:১০ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে ওসমান এগ্রো ইন্ডাস্ট্রিজ (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান ওসমান গণির বিরুদ্ধে ধান ব্যবসায়ী ও কৃষকদের প্রায় ৩৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। বর্তমানে প্রতিষ্ঠানটি একটি কোম্পানিকে ভাড়া দিয়ে পরিবারসহ তিনি ঢাকায় অবস্থান করছেন বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (৯ জুলাই) দুপুর ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করছেন ভুক্তভোগীরা। পরে তারা ওসমান গণির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়ে তাদের টাকা ফেরতের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।

মানববন্ধনে আড়তদার আবু আহসান হাবিবের সভাপতিত্বে সামিউল আলম, ইমতিয়াজ হোসেন সরদার, মাসুদ মোল্লাসহ বেশ কয়েকজন ব্যবসায়ী ও অভিযোগকারী কৃষক বক্তব্য রাখেন। মানববন্ধনে তিন শতাধিক ব্যবসায়ী ও কৃষকরা অংশগ্রহণ করেন।

জানা যায়, নওগাঁর মহাদেবপুর উপজেলার নওগাঁ-মহাদেবপুর সড়কের আখেড়া এলাকায় ওসমান গণি প্রায় ৪০ বছর আগে চালকল গড়ে তুলে ব্যবসা শুরু করেন। পর্যায়ক্রমে চালকলটি ওসমান এগ্রো ইন্ডাস্ট্রিজ (প্রা.) লিমিটেড নাম দেন।

ধানের আড়ৎদারদের কাছ থেকে নগদ ও বাকিতে ধান কিনে চালকল পরিচালনা করা হতো। এক পর্যায়ে প্রায় ৩৫ কোটি টাকা ধান ব্যবসায়ীদের কাছে বকেয়া রাখেন তিনি। ব্যবসায়ীদের অভিযোগ গত তিন থেকে চার মাস ধরে তিনি ব্যবসায়ীদের সাথে দূরত্ব বাড়াতে থাকে এবং টাকা আত্মসাতের চেষ্টা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ওসমান গণি বলেন, ব্যবসার সুবাদে অনেক টাকা লোকসান হয়েছে। এছাড়া ব্যবসায়ীদের কাছেও আমার দেনা রয়েছে। আমার কাছে নগদ টাকা নাই। পাওনাদারদের বলেছি সম্পদ বিক্রি করে দেনা পরিশোধ করা হবে। নিজেকে দেউলিয়া ঘোষণা করার জন্য আদালতে একটি আবেদন করেছি, তবে আমার প্রতিষ্ঠানটি ভাড়া দিয়েছি। এর বেশি কিছু বলতে চাইনা।

জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন, ভুক্তভোগী ব্যবসায়ী কৃষকরা একটি স্বারকলিপি দিয়েছেন। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS