ভিডিও

বাইসাইকেলে বিশ্ব ভ্রমণে নেপালী যুবক নীলফামারীর সৈয়দপুরে

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ০৯:১৩ রাত
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ০৯:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : বাইসাইকেল চড়ে বিশ্ব ভ্রমণে পথে বের হওয়া নেপালী যুবক রোসাল লামিচান এখন নীলফামারীর সৈয়দপুরে। নেপাল, ভারত পাড়ি দিয়ে বাংলাদেশের পঞ্চগড় জেলার তেঁতুলিয়া বাংলাবান্ধা হয়ে আজ মঙ্গলবার (৯ জুলাই) নীলফামারীর সৈয়দপুর এসে পৌঁছান তিনি। বাইসাইকেলে চড়ে বিশ্ব ভ্রমণের মতো যে দুঃসাহসিক চিন্তা, এমনটা না বোঝা মানুষ হয়ত বিরল।

তবে সখের বসেই এমনি দুঃসাহসিকতার পরিচয় দিয়েছেন নেপালের তরুণ রোসাল লামিচান। আজ মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে সৈয়দপুর শহরের বাইপাস সড়কের মতির মোড় এলাকায় এসে পৌঁছালে স্থানীয় যুবক মিলন মোস্তাফিজসহ অন্যান্যরা তাকে স্বাগত জানান।

তিনি গত আটদিনে বাইসাইকেল চড়ে নেপাল হয়ে বিকেলে নীলফামারীর সৈয়দপুরে পৌঁছান। এখান থেকে রংপুর হয়ে ঢাকা হয়ে সড়ক পথে আবারও কলকাতা যাবেন তিনি। সেখান থেকে আবার পাকিস্তান, আফগানিস্তান হয়ে ইরান, মধ্যপ্রাচ্য তারপর ইউরোপ হয়ে এভাবে বিশ্ব ভ্রমণ সম্পন্ন করবেন বলে জানান তিনি।

দুঃসাহসিক যুবক রোসাল লামিচান নেপালের রাজধানী কাঠমন্ডুর বাসিন্দা। ছোট বেলা থেকেই ভ্রমণে আগ্রহী তিনি। সখের বসেই এই সাইকেল চড়ে বিশ্ব ভ্রমণে বেরিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার (৯ জুলাই) কথা হয় ২৮ বছর বয়সী রোসাল লামিচানের সাথে। তিনি জানান, স্কুল পড়ার সময়ই থেকে তার ইচ্ছে ছিল তিনি সাইকেল চড়ে বিশ্ব ভ্রমণ করবেন। আর সেই ইচ্ছা থেকে বাইসাইকেল চড়ে নেপাল হয়ে বাংলাদেশে। তিনি আরও জানান এর আগে তিনি এই সাইকেলেই চড়ে সমগ্র নেপাল ভ্রমণ করেছেন।

বাংলাদেশের সবুজের সমরোহ ও নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য ও এখানকার মানুষের আতিথেয়তা কখনও ভুলবার নয় বলেও জানান তিনি। পথে পথে সবুজ ফসলের মাঠ ও প্রাকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, গ্রামের হাটবাজারগুলোতে অনেকেই আমাকে দেখে আগ্রহ নিয়ে কথা বলেছেন।

কেউ ছবি তুলছেন, কেউ বা আবার চা-বিস্কুট খাওয়ার আমন্ত্রণও জানাচ্ছেন। আজ মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় তিনি নীলফামারীর সৈয়দপুর ছেড়ে যাবেন বলে জানান স্থানীয় যুবক মিলন মোস্তাফিজ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS