ভিডিও

সিলেটে বন্যার পানি মাড়িয়ে কেন্দ্রে পৌছান এইচএসসি পরীক্ষার্থীরা

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ১০:০৩ রাত
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ১০:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

সিলেট প্রতিনিধি: বন্যার মধ্যেই সিলেটে শুরু হলো উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) সমমানের পরিক্ষার ।

মঙ্গলবার সকাল ১০টা থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়। এরআগে সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে পরীক্ষার্থীরা কেন্দ্রে পৌছান। কিন্তু সিলেটের অনেক কেন্দ্রে এখনো পানি মাড়িয়ে পরীক্ষায় বসেছেন শিক্ষার্থীরা।

তবে চলমান বন্যা পরিস্থিতি নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা দুশ্চিন্তায় থাকলেও কলেজ কর্তৃপক্ষ পরিক্ষার্থীদের সুবিধায় কাঁদামাটিতে বালি ফেলে প্রবেশদ্বারে খানিকটা সুবিধা করার চেষ্টা করেছেন।  

সরেজমিন বন্যা কবলিত সিলেটের দক্ষিণ সরকারি ডিগ্রি কলেজে গিয়ে দেখা গেছে, কলেজটির প্রবেশদ্বার থেকে শুরু করে অভ্যন্তরে এখনো বন্যার পানি রাস্তা ও আঙ্গিনা ডুবে আছে। শিক্ষার্থীদের প্রবেশ করছেন রাস্তার পাশ্ববর্তী প্রাচীরে (আইল) দিয়ে কাঁদামাটি মাড়িয়ে। তবে সেসব স্থানে বালির বস্তা দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। একইভাবে বোর্ডের অনেক কেন্দ্রে এখানে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।

সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মতিউর রহমান বলেন, কলেজের প্রবেশ পথে পানি থাকলেও পরীক্ষার্থীদের সুবিধার্থে রাস্তায় বালুর বস্তা দেওয়া হয়েছে। কয়েকটি শ্রেণিকক্ষে পানি রয়েছে। তবে সেগুলোতে পরীক্ষার হল রাখা হবে না।

এছাড়া বালাগঞ্জ ডিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থাকলেও সেখানে পানি থাকায় এই কেন্দ্রের পরীক্ষার্থীরা বালাগঞ্জ সরকারি কলেজে পরীক্ষা দিচ্ছেন বলে জানা গেছে।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ চন্দ্র পাল সাংবাদিকদের বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হওয়াতে কেন্দ্রের আশপাশে কোনো পানি নেই। এটা বিবেচনা করেই আজ মঙ্গলবার থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।

জানা গেছে, বোর্ডের অধীনে পুরো বিভাগের ৩০৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৮২ হাজার ৭৯৫ পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় বসেছেন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS