ভিডিও

বগুড়ার নন্দীগ্রামে রাইস মিলে প্লাস্টিকের বস্তায় চাল সংরক্ষণ করায় জরিমানা

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে চাল সংরক্ষণে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় আকবর অটোরাইস মিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অর্থদন্ড করা হয়েছে। পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন লঙ্ঘনের দায়ে ওই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা অর্থদন্ডাদেশ দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকার।

আজ মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে উপজেলার কুন্দারহাট রুপিহার এলাকার আকবর অটোরাইস মিলে অভিযান চালিয়ে এই জরিমানা করেন। অভিযান চলাকালে আকবর অটোরাইস মিলের সুপার ভাইজার আরিফুর রহমান (৩০) জরিমানা প্রদান করেন। প্রসিকিউটর হিসেবে সঙ্গে ছিলেন নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক মজিবর রহমান।

জানা গেছে, উপজেলার কয়েকটি অটোরাইস মিলে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত চাল মজুত ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। নিয়মিত তদারকি পরিদর্শন করা হচ্ছে। অটোরাইস মিলে চাল সংরক্ষণে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অভিযোগ রয়েছে। এর আগে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন লঙ্ঘন করায় গত ৩১ জানুয়ারি রণবাঘার মায়ামনি অটোরাইস মিলে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

প্রশাসনের নিয়মিত তদারকি এবং অভিযানের পরও অটোরাইস মিলে চাল সংরক্ষণে প্লাস্টিকের বস্তা ব্যবহার  থেমে নেই। নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকার জানান, আকবর অটোরাইস মিলে অভিযানে গিয়ে চাল সংরক্ষণে শতাধিক প্লাস্টিকের বস্তা ব্যবহারের প্রমাণ মেলে।

তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রাইস মিলে অতিরিক্ত চাল মজুদ ঠেকাতে নিয়মিত তদারকি পরিদর্শনে গিয়ে কঠোর নির্দেশনা দেওয়া হচ্ছে। সরকারি আদেশ মোতাবেক ধান ও চাল বিক্রয় করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS