ভিডিও

কুড়িগ্রামের নাগেশ্বরীতে বন্যায় ভেসে গেছে ৯৯৫টি পুকুরের মাছ

প্রকাশিত: জুলাই ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: জুলাই ০৯, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : নাগেশ্বরীতে চলতি বন্যায় তলিয়ে গেছে ৯৯৫টি পুকুরের মাছ। মৎস্যচাষিদের ক্ষতি হয়েছে ৯৭ লাখ ২০ হাজার টাকার। উপজেলা মৎস্য অফিস জানায়, এ বন্যায় ডুবে যায় ৯৬০ জন মৎস্যচাষির ৯৯৫টি পুকুর।

মৎস্যচাষিরা নেট জাল দিয়ে মাছ আটকানোর চেষ্টা করেন। কিন্তু ভারি বৃষ্টি, উজানের ঢল, একের পর এক বাঁধ ভেঙে ও উপচে যে গতিতে পানি ঢুকে গ্রামের পর গ্রাম প্লাবিত করে এতে তাদের চেষ্টায় সফলতা আসেনি। ভেসে গেছে ৭২.৬ মে.টন মাছ ও ১ লাখ ৬০ হাজার মাছের পোনা। ক্ষতি হয়েছে ৯৭ লাখ ২০ হাজার টাকার।

পৌরসভার পূর্ব সাঞ্জুয়ারভিটার আব্দুর রশিদ খোকন জানান, আর অল্প কয়েকদিন পরে মাছ তুলে বিক্রি করার কথা ছিল। এর মাঝে বন্যার পানি প্রবেশ করে পুকুরের মাছ বেরিয়ে গেছে। একই কথা জানান, আনিছুর রহমান স্বপন, কালীগঞ্জের যাদব চন্দ্র, শালমারা গ্রামের আব্দুল মজিদ, কুমেদপুরের আকবর আলী, ভবানন্দেরকুটির মমিন উদ্দিন, বামনডাঙ্গার চর লুছনির রফিকুল ইসলামসহ অনেক মৎস্যচাষি।

মৎস্য কর্মকর্তা শাহাদৎ হোসেন জানান, বন্যার কিছুটা উন্নতি হলেও তলিয়ে যাওয়া পুকুরগুলো থেকে বেরিয়ে গেছে মাছ। এখনো যেগুলো জাগেনি সেগুলোতে মাছের খাবারের সাথে স্পা জেল মিশিয়ে পুকুরের পানিতে বিভিন্ন জায়গায় খুঁটির সাথে বেধে রাখার জন্য মৎস্যচাষিদের পরামর্শ দেয়া হচ্ছে।

এতে করে এর গন্ধে পুকুরের অবশিষ্ট মাছগুলো থেকে যাবে এবং বাইরে থেকেও কিছু প্রবেশ করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS