ভিডিও

বরিশাল শেবাচিম হাসপাতালে প্রকাশ্যে দুই চিকিৎসকের হাতাহাতি

প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আপডেট: জুলাই ১০, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের দায়িত্ব পালন নিয়ে বাগবিতণ্ডায় দুই চিকিৎসক কর্মকর্তার মধ্যে প্রকাশ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক চিকিৎসককে শোকজ করেছেন হাসপাতাল পরিচালক।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে হাসপাতালের দরপত্র সংক্রান্ত একটি সভায় বাগবিতণ্ডার একপর্যায়ে তারা হাতাহাতিতে লিপ্ত হন। হাতাহাতিতে লিপ্ত হওয়া দুই চিকিৎসক হলেন, হাসপাতালের উপপরিচালক ডা. রেজওয়ানুর আলম (অর্থ ও ভান্ডার) ও কলেজের উপাধ্যক্ষ অর্থপেডিক্স বিভাগের প্রধান ডা. জিএম নাজিমুল হক।

সূত্রে জানা গেছে, হাসপাতাল স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা কমিটির সভাপতির কক্ষে দরপত্র সংক্রান্ত একটি সভা হয়। সভার একপর্যায়ে হাসপাতালে দায়িত্ব পালন নিয়ে বাগবিতণ্ডায় লিপ্ত হন ডা. রেজওয়ানুর ও ডা. নাজিমুল। তখন উপপরিচালক রেজয়ানুর অভিযোগ করেন, কলেজের অধ্যাপক চিকিৎসকরা হাসপাতালের দায়িত্ব যথাযথভাবে পালন করেন না। তারা হাসপাতালের ওয়ার্ডে নিয়মিত রাউন্ড দেন না। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ডা. নাজিমুল ও ডা. রেজওয়ানুর হাতাহাতিতে জড়ান। ওই সভায় হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সভায় উপস্থিত অন্যরা তাদের নিবৃত্ত করেন।

পরে ডা. নাজিমুল কলেজ অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগে জানান, নিচু স্তরের পদধারী হয়েও সভায় তার সঙ্গে অসদাচরণ করেছেন ডা. রেজওয়ানুর। অভিযোগের প্রেক্ষিতে ডা. রেজওয়ানুরের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কলেজ অধ্যক্ষ ডা. মো. ফয়জুল বাশার হাসপাতাল পরিচালককে লিখিত চিঠি দেন।

এদিকে ডা. রেজওয়ানুর সাংবাদিকদের কাছে অধ্যাপক চিকিৎসকদের বিরুদ্ধে তার অভিযোগ সত্য জানিয়ে বলেন, সভায় তিনি ওইসব অভিযোগ করায় উপাধ্যক্ষ ডা. নাজিমুল তার ওপর চড়াও হন।

এ ব্যাপারে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় ডা. নাজিমুলের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ডা. রেজওয়ানুরকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে ডা. রেজওয়ানুরকে জবাব দিতে বলা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS