ভিডিও

বাংলা ব্লকেডে

পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করে সড়ক অবরোধ শাবিপ্রবি শিক্ষার্থীদের

পুলিশ বাধা দিলেও সড়ক দখলে নিয়েছেন আন্দোলনকারীরা

প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৬:৪৬ বিকাল
আপডেট: জুলাই ১১, ২০২৪, ০৬:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে মিছিল বের করে মূল ফটকের সামনে অবস্থান নিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করতে গেলে পুলিশের বাধাঁর সম্মুখীন হয় শিক্ষার্থীরা। 

এ সময় কয়েকজন শিক্ষার্থীর উপর পুলিশের লাঠিচার্জ করতেও দেখা যায়। পুলিশের ব্যাপক বাঁধা উপেক্ষা করে জোর করে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে নেয় শিক্ষার্থীরা। 

আন্দোলনকারী শিক্ষার্থী ও শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, "আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। পুলিশ বাঁধা দিয়েছে। আমাদের আঘাত করেছে। আমরা আঘাতপ্রাপ্ত হয়েও শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমাদের দাবি মানতেই হবে। না হলে আন্দোলন চলবে।"

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফয়সাল বলেন, আমরা বরাবরের মতোই শান্তিপূর্ণভাবে কোটা সংস্কার আন্দোলনে রাস্তায় জমায়েত  হতে চাইলে পুলিশ আমাদেরকে বাঁধা দেন এবং কয়েকজনের উপরে লাঠিচার্জ করেন। তিনি আরো বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই এসব পুলিশি বাঁধায়  কোন কাজ হবে না আমাদের অধিকার আদায়ের আন্দোলন করেই যাব। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন,  জন দুর্ভোগ এড়াতে পুলিশ শিক্ষার্থীদেরকে রাস্তা অবরোধ করতে বাঁধা দেয়। এসময় শিক্ষার্থীরা জোর করে রাস্তা দখল করে নিতে চাইলে পুলিশ শিক্ষার্থীদেরকে বাঁধা দেন । তবে এই ঘটনায় কেউ গুরুতর আহত হননি বলেও তিনি জানান। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS