ভিডিও

বিপৎসীমার ওপরে সুরমার পানি, ফের বন্যার আশঙ্কা

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০১:২৪ দুপুর
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০৬:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

দ্বিতীয় দফায় বন্যার রেশ কাটতে না কাটতেই সুনামগঞ্জে ফের বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। ভারী বৃষ্টি আর পাহাড়ি ঢলে তৃতীয় দফায় বন্যার কবলে পড়বে এই ভাটির জেলা।


সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড বলছে, গত ২৪ ঘণ্টায় সুরমা নদীর পানি ৪১ সেন্টিমিটার বেড়ে শহরের ষোলঘর পয়েন্টে বিপৎসীমার ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে নদীর তীরবর্তী আরপিননগর, সাহেব বাড়িঘাট, বড়পাড়া, মল্লিকপুর নবীনগর, ষোলঘর, লঞ্চঘাট, এলাকায় রাস্তাঘাট ও বেশ কিছু দোকানে পানি ওঠেছে।

সেই সঙ্গে পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দূর্গাপুর সড়ক প্লাবিত হয়ে জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে।


এদিকে সুরমা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর উপজেলার নিম্নাঞ্চলের গ্রামীণ সড়কগুলো আবারও তলিয়ে যাচ্ছে। তবে এখনো কারো বসতভিটায় পানি ওঠেনি।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, সুনামগঞ্জ ও ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টি হওয়ার কারণে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে আবারও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS